সর্বদা রোগী ও তাদের স্বজনদের সাথে ভাল ব্যবহার করতে হবে-মেয়র





শেয়ার

চমেক ২০১৯ ইন্টার্নি ডাক্তারদের শপথ অনুষ্ঠানে-মেয়র

চমেক নবীন ডাক্তারদের সুন্দর আচার-আচরণের উপর গুরুত্বারোপ

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২০১৯ সালের ইর্ন্টানি ডাক্তারদের যোগদান উপলক্ষে আজ সোমবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ মিলনায়তনে এক শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। শপথ বাক্য পাঠ করান মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক সেলিম মো. জাহাঙ্গীর, মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন, বিএমএ’র সহ সভাপতি অধ্যাপক মনোয়ারুল হক শামীম, সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, অধ্যাপক প্রদীপ কুমার দত্ত, অধ্যাপক প্রদীপ কুমার ও নবীনদের পক্ষে ডা. নঈম। অনুষ্ঠানে মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন নবীন ডাক্তারদের চিকিৎসা সেবা কাজে অংশগ্রহনে স্বাগত জানিয়ে নবীন ডাক্তারদের সুন্দর ব্যবহার আচার-আচরণ ও মানব সেবায় ব্রতী হয়ে সর্বস্তরের জনগণের পাশে থেকে সুস্থ ও সন্দুর দেশ গড়ার পরামর্শ দেন। তিনি বলেন এমবিএস কোর্স সম্পন্ন করার মানে পুরোপুরি ডাক্তার হয়ে যাওয়া নয়। চিকিৎসা সেবায় নিয়োজিত হলে বই পুস্তকের পড়ার সাথে বাস্তব অভিজ্ঞতা অবশ্যই অপরিসীম।

এ ক্ষেত্রে ইর্ন্টানী পিরিয়ট হচ্ছে ডাক্তারী পেশায় নিয়োজিত হওয়ার পূর্ব প্র¯ুÍতিমূলক বাস্তব শিক্ষা। এ সুযোগটি সঠিকভাবে কাজে লাগাতে পারলে আদর্শ ডাক্তার হিসেবে প্রতিষ্ঠিত হওয়া সম্ভব। এ প্রসঙ্গে মেয়র বলেন রোগীদের প্রতি আন্তরিক থেকে সিনিয়র ডাক্তারদের নির্দেশনা মেনে চিকিৎসা চালাতে হবে। সর্বদা রোগী ও তাদের স্বজনদের সাথে ভাল ব্যবহার করতে হবে। কোন ভাবেই ধৈর্য্য হারানো চলবে না।  

চট্টগ্রাম


শেয়ার

আরও পড়ুন