নির্বাচনে সাংবাদিকের উপর হামলা:ইসিকে এর দায় নিতে হবে





শেয়ার

নির্বাচনে সাংবাদিকের উপর হামলা:ইসিকে এর দায় নিতে হবে

ঢাকা : রাজধানীর দুই সিটির নির্বাচনকালে সাংবাদিকদের ওপর ন্যাক্কারজনক হামলার দায় নির্বাচন কমিশনকে (ইসি) নিতে হবে। দেশের প্রায় বিভিন্ন নির্বাচনে সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে রক্তাক্ত আহত কিংবা পঙ্গুত্ববরণ করতে হচ্ছে বলে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’র পক্ষ থেকে এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

সংবাদ বিবৃতিতে বিএমএসএফ কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, নির্বাচনকালে আহত সাংবাদিকদেরকে সরকারী কোষাগার থেকে চিকিৎসাসেবা সহ ক্ষতিপূরণ দিতে হবে। এধরনের প্রথা চলতে থাকলে দেশের সাংবাদিকরা নির্বাচনকালে দায়িত্বপালনে আগ্রহ হারিয়ে ফেলবেন।

বিএমএসএফ’র পক্ষ থেকে জানানো হয়েছে, কালেরকন্ঠের প্রধান আলোকচিত্রি শেখ হাসানকে মাদারটেক স্কুল কেন্দ্রে হামলা চালায় দূর্বৃত্তরা। প্রেসবাংলা এজেন্সী-পিবিএ বিশেষ প্রতিনিধি জিসাদ ইকবালকে নিকুঞ্জে এবং মোস্তাফিজুর রহমান সুমনকে রায়ের বাজারে কুপিয়ে রক্তাক্ত আহত করে।

বিএমএসএফ’র পক্ষ থেকে বলা হয়েছে ইসি এর দায় কোনক্রমেই এড়াতে পারেনা। তাকে সাংবাদিকদের ওপর হামলার দায় নিতে হবে এবং ক্ষতিপূরণ দিতে হবে। অবিলম্বে সরকারকে সাংবাদিক নির্যাতন বন্ধে আইন প্রণয়ন করার জন্য তাগিদ দেয়া হয়।

 

Uncategorizeds


শেয়ার