রাত ৮টার পর দোকান খোলা রাখায় ২১ দোকানিকে জরিমানা





শেয়ার

বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮টার পর দোকানপাট খোলা রাখায় ২১ দোকানীকে ১০ হাজার ১শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার(৯ আগস্ট) ও গতকাল সোমবার(৮ আগস্ট) রাতে পৃথক পৃথক অভিযানগুলো পরিচালনা করা হয়।

জানা যায়, আজ মঙ্গলবার রাত ৮টার পর উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালান সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

অভিযান পরিচালনাকালে উপজেলার চন্দনাইশ পৌর সদর, গাছবাড়িয়া কলেজ গেইট, খাঁনহাটসহ বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত ৬ দোকানীকে ৬ হাজার টাকা জরিমানা করে।

এর আগে গতকাল সোমবার রাতেও উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত ১৫ দোকানীকে ৪ হাজার ১শ’ টাকা জরিমানা করে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বলেন, “বিশ্বব্যাপী জ্বালানির মূল্যবৃদ্ধিজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে রাত ৮টার পর দোকানপাট বন্ধ করার নির্দেশনা দেয়া হয়। সেই নির্দেশনার আলোকে আজ মঙ্গলবার রাত ৮টার পর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮টার পরও দোকানপাট খোলা রেখে ব্যবসা পরিচালনা করায় পৃথক অভিযানে ২১ দোকানীকে ১০ হাজার ১শ’ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।”

 

সারাদেশ


শেয়ার