আজকের সর্বশেষ

একজন মানবিক মানুষ সন্দ্বীপের ইউএনও খোরশেদ আলম চৌধুরী

সাবেক মেয়র মনজুর আলম অসংখ্য কর্মসংস্থান সৃষ্টি করেছেন : -মোস্তফা-হাকিম গ্রুপের শিল্প প্রতিষ্ঠান পরিদর্শনকালে ব্রুনাই রাষ্ট্রদূত

অমর একুশে নাট্যকার পলাশের ভিন্ন রকম আয়োজন

বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ ফাউন্ডেশনের ত্রাণ সামগ্রী বিতরণ

সন্দ্বীপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইচিন্তার বর্ণমালা র‌্যালি

সন্দ্বীপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইচিন্তার বর্ণমালা র‌্যালি

সন্দ্বীপ ওয়েলফেয়ার সোসাইটির চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠানে বক্তারা: প্রতিভা বিকাশে শিশুকে সৃজনশীল কাজে যুক্ত রাখতে হবে

"দ্য হোয়াইট হোল" রোবোটিক্স ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা: উদ্ভাবনের নতুন যুগের উন্মোচন


ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে ঢাকা থেকে চাঁদপুর ঘাটে ভিড়ছে লঞ্চ





শেয়ার

ঈদুল আজহার ৩য় দিনেও ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে ঢাকা থেকে চাঁদপুর ঘাটে ভিড়ছে লঞ্চ। ঢাকা থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে ঘাটে ভিড়েছে এমভি মিতালী-৭ এবং এমভি আবএ জম জম-১। এই দু’টি লঞ্চেই কমপক্ষে ২ হাজার’ থেকে ২২শ’ যাত্রী বহন করে নিয়ে আসে।

চাঁদপুর ঘাটের লঞ্চ মালিক প্রতিনিধি রুহুল আমিন বলেন, ঈদ উপলক্ষে সর্বশেষ চাঁদপুর প্রশাসনের সমন্বয় কমিটির সভায় বলেছি কোনো লঞ্চের টপ ছাদে যেন যাত্রী বহন না করে। লঞ্চের মধ্যে যাত্রী নিলে সমস্যা হয় না। কিন্তু ছাদে যাত্রী নিলে লঞ্চ স্বাভাবিক থাকে না। যে কোন সময় দুর্ঘটনা হতে পারে। অতিরিক্ত যাত্রী বহনের বিষয়টি সদরঘাট বন্দর সমন্বয় কমিটি এবং মন্ত্রণালয়ের পর্যবেক্ষণ কমিটি মনিটরিং করবে। অতিরিক্ত যাত্রী বহন করার কথা না। প্রয়োজনে স্পেশাল লঞ্চের ব্যবস্থা করবে।
চাঁদপুর বন্দর ও পরিবহন পরিদশক মোঃ শাহ আলম বলেন, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নৌ-পুলিশ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস কর্মী ও স্কাউট সদস্যরা কাজ করছেন। এখন পর্যন্ত চাঁদপুর-ঢাকা রুটে কোন সমস্যা নেই।

এ রুটে প্রতিদিন ২৬ টি লঞ্চ থাকা সর্ত্বেও অতিরিক্ত যাত্রীরা লঞ্চে উঠছে।

 

সারাদেশ


শেয়ার

আরও পড়ুন