আজকের সর্বশেষ

সভাপতি- খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক- কেফায়েতুল্লাহ কায়সার। জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম বিভাগের নতুন কমিটি

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হলেন চট্টগ্রামের সাংবাদিক খায়রুল ইসলাম, ও যুগ্ম মহাসচিব কেফায়েতুল্লাহ কায়সার

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন লেখক ও সংগঠক শামছুল আরেফিন শাকিল

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন নির্মাতা ও অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ

আইএফআইসি ব্যাংক শিবের হাট উপশাখা উদ্বোধন

জাপান বুঝিয়ে দিলো ফুটবল শুধু পশ্চিমের নয়

বাকবিশিস'র ১০ জাতীয় সম্মেলন সম্পন্ন : ড. নুর মোহাম্মদ তালুকদার সভাপতি, অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর সাধারণ সম্পাদক নির্বাচিত

অধ্যক্ষ শিমুল বড়ুয়া বাকবিশিস'র কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত


ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে ঢাকা থেকে চাঁদপুর ঘাটে ভিড়ছে লঞ্চ





শেয়ার

ঈদুল আজহার ৩য় দিনেও ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে ঢাকা থেকে চাঁদপুর ঘাটে ভিড়ছে লঞ্চ। ঢাকা থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে ঘাটে ভিড়েছে এমভি মিতালী-৭ এবং এমভি আবএ জম জম-১। এই দু’টি লঞ্চেই কমপক্ষে ২ হাজার’ থেকে ২২শ’ যাত্রী বহন করে নিয়ে আসে।

চাঁদপুর ঘাটের লঞ্চ মালিক প্রতিনিধি রুহুল আমিন বলেন, ঈদ উপলক্ষে সর্বশেষ চাঁদপুর প্রশাসনের সমন্বয় কমিটির সভায় বলেছি কোনো লঞ্চের টপ ছাদে যেন যাত্রী বহন না করে। লঞ্চের মধ্যে যাত্রী নিলে সমস্যা হয় না। কিন্তু ছাদে যাত্রী নিলে লঞ্চ স্বাভাবিক থাকে না। যে কোন সময় দুর্ঘটনা হতে পারে। অতিরিক্ত যাত্রী বহনের বিষয়টি সদরঘাট বন্দর সমন্বয় কমিটি এবং মন্ত্রণালয়ের পর্যবেক্ষণ কমিটি মনিটরিং করবে। অতিরিক্ত যাত্রী বহন করার কথা না। প্রয়োজনে স্পেশাল লঞ্চের ব্যবস্থা করবে।
চাঁদপুর বন্দর ও পরিবহন পরিদশক মোঃ শাহ আলম বলেন, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নৌ-পুলিশ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস কর্মী ও স্কাউট সদস্যরা কাজ করছেন। এখন পর্যন্ত চাঁদপুর-ঢাকা রুটে কোন সমস্যা নেই।

এ রুটে প্রতিদিন ২৬ টি লঞ্চ থাকা সর্ত্বেও অতিরিক্ত যাত্রীরা লঞ্চে উঠছে।

 

সারাদেশ


শেয়ার