পণ্য পরিবহনের ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ২৭-২৮ সেপ্টেম্বর কর্মবিরতি





শেয়ার

নিজস্ব প্রতিবেদকঃ করোনা মহামারির দুর্যোগময় সময়ে পণ্য পরিবহন মালিক শ্রমিক ভাইয়েরা জীবনবাজি রেখে জরুরী ঔষধ ও পণ্য সামগ্রী নিয়ে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়ায়। এরাই সম্মুখ সারির করোনাযোদ্ধা। করোনাযোদ্ধাদের সবখানে সম্মানিত করা হয়েছে। কিন্তু পণ্য পরিবহন মালিক-শ্রমিকদের ক্ষেত্রে হয়েছে তার উল্টোটা। কোন অদৃশ্য ষড়যন্ত্রের কারণে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি বাঁধাগ্রস্থ করতে পণ্য পরিবহনের উপর চাপিয়ে দেয়া হয়েছে দ্বিগুণ করের বোঝা। চালানো হচ্ছে পুলিশি হয়রানিসহ বিভিন্ন প্রকারের জুলুম নির্যাতন। 

 

এরই প্রেক্ষিতে বাংলাদেশ ট্রাক, কাভার্ডভ্যান, ট্যাংকলরী, প্রাইমমুভার মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ সরকারের নিকট ১০ দফা দাবি পেশ করেছে। আগামীকাল ২৬ সেপ্টেম্বরের মধ্যে উক্ত দাবিগুলো মেনে না নিলে ২৭-২৮ সেপ্টেম্বর ৪৮ ঘন্টা সর্বাত্বক কর্মবিরতি পালনের জন্য সকলকে প্রস্তুত থাকতে হবে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) টেকনাফ পৌর টার্মিনালে টেকনাফ উপজেলা চেয়ারম্যান ও টেকনাফ উপজেলা ট্রাক-মিনিট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মোঃ নূরুল আলমের সভাপতিত্বে ও উখিয়া ট্রাক মালিক সমিতির সভাপতি আলহাজ্ব জামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত পণ্য পরিবহন মালিক-শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব আবদুল মান্নান এসব কথা বলেন। 

 

সভায় প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা ট্রাক মালিক গ্রæপের সাধারণ সম্পাদক এস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে সমন্বয় পরিষদ চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সদস্য সচিব রবিউল মাওলা, প্রাইমমুভার মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আবুবকর ছিদ্দিক, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আহছান উল্লাহ চৌধুরী হাসান, চট্টগ্রাম প্রাইমমুভার শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি সেলিম খান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আবুল কালাম আবু, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও কক্সবাজার ট্রাক-মিনিট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলুল করিম সাঈদী, কক্সবাজার জেলা ট্রাক, ট্যাংকলরী, প্রাইমমুভার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জহির উল্লাহ ও কক্সবাজার ট্রাক-মিনিট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

 

সারাদেশ


শেয়ার