লামার দুর্গম পাহাড়ে নির্মিত হচ্ছে হেফজখানা ও এতিমখানা,সহযোগিতার আহবান





শেয়ার

নিজস্ব প্রতিবেদক : 

বান্দরবানের লামা উপজেলার  সরই ইউনিয়নের ধুইল্যাপাড়ায় দুর্গম পাহাড়ি দরিদ্র এলাকায়  নির্মিত হচ্ছে  রফিক হান্নান নামে একটি হেফজখানা ও এতিমখানা। 

 

গত ২৯ নভেম্বর ( রবিবার) বিকালে  সরজমিনে সরই ইউনিয়নের ধুইল্যাপাড়ায় দুর্গম পাহাড়ি দরিদ্র এলাকায়  গিয়ে দেখা গেছে হেফজখানা ও এতিমখানা নির্মাণ কাজ চলমান।

 

ইতিপূর্বে সেখানে ধুইল্যা পাড়া জামে মসজিদ নামে একটি মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা নির্মাণ করা হয়। 

 

মসজিদ ও হেফজখানা নির্মাণ কমিটির প্রধান মোহাম্মদ জসিম উদ্দিন জানান, এই এলাকায় কোন দ্বীনিশিক্ষা প্রতিষ্ঠান ছিলনা। ফলে এলাকার কোমলমতি ছেলে-মেয়েরা বঞ্চিত দ্বীনি শিক্ষা থেকে। 

 

এক লন্ডন প্রবাসীর অর্থায়নে গত ৫ জুলাই  ৪৩ ফুট দৈর্ঘ্য ও সাড়ে ১৫ ফুট প্রস্থ দুই তলা বিশিষ্ট একটি হেফজখানা ও এতিমখানার কাজ শুরু করা হয়। 

 

বর্ষাকাল এবং যাতায়তের সমস্যার কারণে দীর্ঘ চার মাস যাবত হেফজখানা ও এতিমখানার নির্মাণ কাজ বন্ধ ছিল । গত ২৮ নভেম্বর  থেকে  পুনরায় নির্মাণ কাজ শুরু করা হয়।

 

তিনি আরো বলেন,   মসজিদের চারপাশে বাউন্ডারি ওয়াল, মসজিদের সিলিং, একটি ওজুখানা নির্মাণ,  একটি টয়লেট ও প্রস্রাব খানার কাজ এখনো চলমান রয়েছে। আর মসজিদের পাশে একটি কবর স্হান নির্মাণ করার পরিকল্পনা আছে। 

 

হেফজখানা ও এতিমখানা নির্মাণ  এবং  মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসার অবশিষ্ট কাজে বিপুল অর্থের প্রয়োজন, তাই আর্থিক সহযোগিতায় এগিয়ে আসার জন্য দেশবাসীর কাছে  আহ্বান জানান নির্মাণ কমিটি ও এলাকাবাসী।

সারাদেশ


শেয়ার