ঝালকাঠিতে উপকূল দিবস ঘোষণার দাবিতে মানববন্ধন!





শেয়ার

ঝালকাঠি জেলা প্রতিনিধি : উপকূলবাসীর জীবনমান উন্নয়নসহ উপকূল সুরক্ষা ও ১২ নভেম্বরকে উপকূল দিবস ঘোষণার দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার সকাল ১১টায় স্থানীয় প্রেস ক্লাবের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

ঝালকাঠি প্রেস ক্লাব আয়োজিত মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে অংশ নেয় সুজন-সুশাসনের জন্য নাগরিক, সেচ্ছাসেবী সংগঠন দুরন্ত ফাউন্ডেশন, কালের কণ্ঠ শুভসংঘ ও যুগান্তর পাঠক ফোরাম। মানববন্ধন শেষে অনুষ্ঠিত হয় সমাবেশ। এতে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্কাস সিকদার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার দুলাল সাহা, সচেতন নাগরিক কমিটির সভাপতি সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু, সুজনের জেলা শাখার সভাপতি ইলিয়াস সিকদার ফরহাদ, জেলা অনলাইন সম্পাদক পরিষদের সভাপতি কে এম সবুজ ও সাধারণ সম্পাদক অলোক সাহা, দুরন্ত ফাউন্ডেশনের সভাপতি তাসিন মৃধা অনিক।

১৯৭০ সালের ১২ নভেম্বরের প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণএবং উপকূলের মানুষের অধিকার ও ন্যায্যতা প্রতিষ্ঠার দাবিতে এই দিনটিকে ‘উপকূলদিবস’ হিসাবে পালন করা হচ্ছে। সমাবেশে বক্তারা সরকারের কাছে এ দিবসের রাষ্ট্রীয় স্বীকৃতি দাবি করেছেন।

সারাদেশ


শেয়ার