আর মাত্র একটা ম্যাচ জিতলেই আক্ষেপ ফুরাবে লিওনেল মেসির।





শেয়ার

আর মাত্র একটা ম্যাচ জিতলেই আক্ষেপ ফুরাবে লিওনেল মেসির। জাতীয় দলের হয়ে অধরা শিরোপাটা জিতলেই বন্ধ হবে অনেক সমালোচনা। কিন্তু সেই রাস্তা মোটেও সহজ না। বন্ধু নেইমার হুমকি দিয়ে রেখেছেন যে করেই হোক হারাবেন আর্জেন্টিনাকে।

 

কোপা আমেরিকার সুপার ক্লাসিকো নিয়ে নিয়ে এখন উন্মাতাল তাবৎ দুনিয়া। কারণ এমন ধ্রুপদী লড়াইয়ের দেখা মেলে না হর হামেশা। তার ওপর সেটা যদি হয় ফাইনালের মঞ্চে উত্তাপ বেড়ে যায় বহুগুনে। বেড়েছে এবারও।     

বাংলাদেশি ফুটবল ভক্তদের কাছে ব্রাজিল-আর্জেন্টিনা মানেই আলাদা আবেগ। অনেক সময় তা তর্কের টেবিল থেকে উঠে গিয়ে দাঁড়ায় চরম তিক্ততায়। আবার এর মাঝেও অনেকে যুক্তি দিয়ে কথা বলেন। ক্যাপ্টেন জামাল সেই দলেরই।     

 

তার প্রিয় দল আর্জেন্টিনা। একেবারে কৈশর বয়স থেকেই তার এই ভালোবাসা। পক্ষ নিয়ে কথা বললে নিজ দেশ ডেনমার্ক আর বাংলাদেশের পর তার প্রথম পছন্দ সেলেসাওদের ফুটবল। আর তাই প্রত্যাশা করছেন এবার কোপার শিরোপাটা জিতবে ওরাই। 

 

অবশ্য আবেগে ভেসে নয়। ব্রাজিলকে সমর্থন দেওয়ার জন্য জামালের রয়েছে অকাট্য যুক্তি। দল হিসেবে ব্রাজিল বরাবরই দারুণ। এবারো তার ব্যতিক্রম নয়। মাঠের পারফরমেন্সে তার ছাপ স্পষ্ট। দারুণ খেলছেন নেইমার, ক্যাসেমিরো, প্যাকুয়েতা। বাংলার কাপ্তান বিশ্বাস করেন প্লেয়ার পজিশন ধরে হিসেব কষলে ওরাই ফেবারিট।     

 

অবশ্য আর্জেন্টিনার আছে একজন লিওনেল মেসি। যিনি একাই ঘুরিয়ে দিতে পারেন ম্যাচ। এবারও দারুণ ফর্মে আছেন তিনি। এই জায়গায় আলবিসেলেস্তেদের এগিয়ে রাখছেন জামাল। তবে তাদের দলের বাকিদের নিয়ে খুব একটা আস্থা নাই। আর তাই শিরোপা দেখছেন হলুদ শিবিরে।     

 

জামালের কাছে লিওনেল মেসি আনলাকি ফুটবলার। তিনটি ফাইনালে উঠে একটিও জিততে না পরাই যার কারণ। ক্যারিয়ারের শেষে এসে মেসি যদি জাতীয় দলের হয়ে কিছু জিতে যান সেটা দুর্দান্ত হবে বলে মনে করেন জামাল। আর তাই ব্রাজিলের সমর্থন করলেও তার চাওয়া শিরোপা উঠুক মেসির হাতেই!

 

- দেশবিদেশ২৪

ফুটবল


শেয়ার