আজকের সর্বশেষ


‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ড্র করেছে গ্রুপের শীর্ষে থাকা ব্রাজিল।





শেয়ার

এডের মিলিটাও’র গোলে এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারেনি ব্রাজিল। টানা ১০ জয়ের পর ড্র করল তিতের দল। স্বাগতিকদের রুখে দিয়ে কোপা আমেরিকায় টিকে থাকল ইকুয়েডর।   

 

শুরুতেই ম্যাচের পুরো নিয়ন্ত্রণ চলে যায় ব্রাজিলের কাছে। কিন্তু শেষ পর্যন্ত সেই ম্যাচ ড্রতে নিয়ে আসে ইকুয়েডর।  ব্রাজিলের পক্ষে ৩৭ মিনিটে প্রথম গোলটি করেন এডের মিলিটাও। কিন্তু ৫৩ মিনিটে ইকুয়েডেরের অঞ্জেল মেনা প্রথম গোলটি করলে ম্যাচটি ড্র হয়ে যায়। এই ম্যাচে পাওয়া এক পয়েন্ট কোয়ার্টার ফাইনালে তুলে দিয়েছে ইকুয়েডরিয়ানদের।    এর আগে ব্রাজিলের টানা তিন জয়ে নিশ্চিত হয়েছে পরের রাউন্ড। তবু ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটিকে সমান গুরুত্ব দিয়েছেন ব্রাজিল কোচ তিতে। যদিও এই ম্যাচে ছিলের না নেইমার।

 


  তবে খেলার গতি ধরে রাখতে ও খেলোয়াড়দের মাঝে বোঝাপড়া বাড়াতে চেয়েছেন তিতে। আর ইকুয়েডরের জন্য ছিল এটি সবচেয়ে কঠিন পরীক্ষা।    প্রথম ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০, পরের ম্যাচে পেরুকে ৪-০, এরপর কলম্বিয়াকে ২-১ গোলে হারায় ব্রাজিল। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ১০ ম্যাচই জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।    এর আগে টুর্নামেন্টে ইকুয়েডর দুটি পয়েন্ট পেয়েছে। তাও ভেনিজুয়েলা ও পেরুর বিপক্ষে ড্র করার মাধ্যমে। 

 

চলতি মাসেই বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরকে হারিয়েছিল ২-০ গোলে। দুই দলের ৩৩ বারের দেখায় ২৭টিতেই জিতেছে ব্রাজিল, চারবার হয়েছে ড্র। ইকুয়েডর জিতেছে কেবল দুবার।

ফুটবল


শেয়ার