ইউরো চ্যাম্পিয়নশিপ সামনে রেখে অনুশীলন শুরু করেছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল ও বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স।





শেয়ার

ছবিঃ CGTN

ইউরো চ্যাম্পিয়নশিপ সামনে রেখে অনুশীলন শুরু করেছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল ও বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। টুর্নামেন্টে এই দুদলই আছে এক গ্রুপে। দীর্ঘদিন পর ফরাসি জাতীয় দলে ফিরেছেন করিম বেনজেমা। অভিজ্ঞ এই স্ট্রাইকারের ফেরাটা দলে ইতিবাচক প্রভাব রাখবে বলে বিশ্বাস সতীর্থদের।

ফ্রান্স, পর্তুগাল, জার্মানি। এবারের ইউরোতে এই তিন দল এক গ্রুপে। এফ গ্রুপকে তাই গ্রুপ অফ ডেথ বলাই যায়। ২৪ দলের এই টুর্নামেন্ট শুরু হতে বাকি দুসপ্তাহ। আসর সামনে রেখে দলগুলো শুরু করে দিয়েছে প্রস্তুতি।

কোচ ফার্নান্দো সান্তোসের অধীনে প্রথমবারের মতো অনুশীলনে সেলেকাওরা। যেখানে মধ্যমনি ক্রিস্টিয়ানো রোনালদো। ভ্যালেন্সিয়া ফরোয়ার্ড গন্সালো গুয়েদেস করোনা আক্রান্ত হওয়ায় আছেন আইসোলেশনে। এছাড়া যোগ দেন নি ব্রুনো ফার্নান্দেজ-বার্নার্দো সিলভারা।

ইউরো টাইটেল ডিফেন্ড করার আগে নিজেদের কৌশল সাজানোর সুযোগ পাবে রোনালদোর দল। আগামী ৪ জুন স্পেনের সাথে প্রীতি ম্যাচ খেলবে পর্তুগাল। অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ২০ হাজার সমর্থকের সামনে মুখোমুখি হবে ইউরোর দুই সাবেক চ্যাম্পিয়ন। এক বছরেরও বেশি সময় পর স্পেনের রাজধানীতে মাঠে দর্শক উপস্থিতিতে ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্রস্তুতি শুরু করেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে-গ্রিজম্যনরা। তবে সবার দৃষ্টি ছিলো একজনের দিকে। তিনি করিম বেনজেমা। বিতর্কের জেরে ২০১৫ সালের পর আর জাতীয় দলে ডাক পান নি এই স্ট্রাইকার। তবে সদ্য সমাপ্ত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে ৩০ গোল করেছেন বেনজেমা। তাই অনেকটা বাধ্য হয়েই ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকারকে দলে ডেকেছেন কোচ দিদিয়ের দেশম।

দীর্ঘ বিরতি হলেও জাতীয় দলে সতীর্থদের উষ্ণ অভ্যর্থনা পেয়েছেন বেনজেমা।

রাফায়েল ভারান বলেন, জাতীয় দলে করিম আবারো ফিরে আসায় আমি খুবই খুশি। প্রায় ৬ বছর পর সে ফিরেছে। ওর জন্য শুধু আমি না, দলের সবাই আনন্দিত। অনুশীলনেও ওকে বেশ ফুরফুরে দেখেছি। আশা করছি দলে তার ফেরাটা ইতিবাচক প্রভাব রাখবে।

ইউরোর মূল পর্বে মাঠে নামার আগে আগামী ২ জুন ওয়েলসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ফ্রান্স।

ফুটবল


শেয়ার