❝ভাত দিন, না হয় বিষ দিন❞ | পতেঙ্গা





শেয়ার

সমাধানই যেন মিলছে না পতেঙ্গা ইজি বাইক চালকদের। লোকাল প্রতিনিধি টু মহানগর প্রতিনিধি সবাই আশার আলো দেখালেও শেষ পর্যন্ত তা ফলপ্রসূ হচ্ছেনা। দিনশেষে পকেট ভারি হয় নিদি্ষ্ট কিছু লোকের। 

 

ইজিবাইক চালিয়ে দক্ষিণ ও উত্তর পতেঙ্গার আনুমানিক প্রায় ৭০০ থেকে ৮০০ মানুষ  তাদের পরিবারের জীবিকা নির্বাহ করে। অনেক শিক্ষিত যুবকও চাকুরির অভাবে ইজিবাইক চালিয়ে বর্তমানে জীবিকা নির্বাহ করে যাচ্ছে। কিন্তু বছরখানেক ধরে ইজিবাইক রাস্তায় চলাচল নিয়ে দফায় দফায় ট্রাফিক সিদ্ধান্ত আসে। তাদের রাস্তায় চলাচল অবৈধ ঘোষণা করা হয়। কিন্তু দূশ্যমান ও স্থানীয় সূত্রে বলা হয় বা জানানো হয় বাটারফ্লাই টু পতেঙ্গা মহিলা কলেজ পর্যন্ত ভিতররের রোড দিয়ে ইজিবাইক চলাচল করতে পারবে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন ইজিবাইক চালক আমাদের জানান, তারা ভিতরের রোড চালানোর জন্যও নিদি্ষ্ট কিছু চাঁদা দিতে হত।

 

এইভাবেই চলতে থাকে।  হঠাৎ আবারো ইজিবাইক চলাচল পুরোদমে অবৈধ ঘোষনা আসে। গ্রামের ভিতরের থেকেও ট্রাফিক পুলিশ এসব ইজিবাইক আটক করে।

 

তাই পতেঙ্গা ইজিবাইক মালিক ও চালক ঐক্য পরিষদ "আমাদের বাঁচতে দিন না হয় ভাত দিন, না হয় বিষ দিন' এই স্লোগানে পতেঙ্গা এলাকায় তারা মানববন্ধন করে।

পতেঙ্গা


শেয়ার