আজকের সর্বশেষ

সভাপতি- খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক- কেফায়েতুল্লাহ কায়সার। জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম বিভাগের নতুন কমিটি

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হলেন চট্টগ্রামের সাংবাদিক খায়রুল ইসলাম, ও যুগ্ম মহাসচিব কেফায়েতুল্লাহ কায়সার

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন লেখক ও সংগঠক শামছুল আরেফিন শাকিল

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন নির্মাতা ও অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ

আইএফআইসি ব্যাংক শিবের হাট উপশাখা উদ্বোধন

জাপান বুঝিয়ে দিলো ফুটবল শুধু পশ্চিমের নয়

বাকবিশিস'র ১০ জাতীয় সম্মেলন সম্পন্ন : ড. নুর মোহাম্মদ তালুকদার সভাপতি, অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর সাধারণ সম্পাদক নির্বাচিত

অধ্যক্ষ শিমুল বড়ুয়া বাকবিশিস'র কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত


আবারো ঘুটঘুটে অন্ধকার চট্টগ্রাম ভিআইপি রোড।





শেয়ার

চট্টগ্রাম পতেঙ্গা থানা এলাকার আওতাধীন চট্টগ্রাম ভিআইপি রোড একটি গুরত্বপূর্ণ সড়ক। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সাথে সংযুক্ত উক্ত রোড, ৫/৬ মাস ধরে ঘুটঘুটে অন্ধকার রয়েছে এই রাস্তা এয়ারপোর্ট মোড় থেকে কমিশনার ঘাটার একটু আগ পর্যন্ত। অথচ লাইট রয়েছে কিন্তু একটিও জ্বলছে নাহ।

 

বছরখানেক আগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন এর তত্ত্বাবধানে আলো দেখে চট্টগ্রাম পতেঙ্গা আওতাধীন  এয়ারপোর্ট টু সী-বীচ ভিআইপি রোডের এই অংশ। তার আগে এই অন্ধকারে ঘটে যেতো নানা ধরণের অপরাধ ছিনতাই, খুন সবই হয়েছে। ফেলে যাওয়া হত অজ্ঞাত পরিচয়ের লাশ। তাইতো সন্ধ্যা পর থেকে এই এলাকায় চট্টগ্রাম মূল শহর থেকে কোন সিএনজি এবং সার্ভিস আসতে চাইত নাহ।

 

বর্তমানে এইরকম ঘুটঘুটে অন্ধকারের কারণে শঙ্কিত অত্র এলাকার বিশেষ কিছু প্রতিষ্ঠানের চাকুরীজীবিবৃন্দ। অত্র এলাকায় রযেছে ইনকনট্রেড ডিপো,এসএপিএল ও ওসিএল ডিপো। এসব প্রতিষ্ঠানে কাজ করেন অত্র এলাকার অনেকেই তাদের রাতেও অফিস করতেও হয়। অফিস শেষ করে ফিরেন শেষ রাতে। এই অন্ধকারে তাদের সাথে খারাপ কিছুই হতে পারে এমনটাই বলছেন ইনকনট্রেড ডিপোর ট্যালিম্যান আরিফুল ইসলাম,  "এইরকম ঘুটঘুটে অন্ধকারে আমাদের উপর ছিনতাইকারী আক্রমণ করতে পারে নিয়ে নিতে পারে স্মার্টফোন ও সাইকেল, এমতাবস্থায় চলাচলে ভয়ের মধ্যে আছি"। 

 

এই বিষয়ে জানার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তথ্য প্রদানকারী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হাসানকে ফোন করা হয়। তিনি বলেন, তারা জরুরি ব্যবস্থা নিবেন।

পতেঙ্গা


শেয়ার