‘নারী'র চোখে বিশ্ব দেখি’





শেয়ার

বিশেষ প্রতিনিধি : আমাদের দেশে উন্নয়নের রুপকল্প দেখাতে আমরা পুরুষকে কিংবা নারীকে বাদ দিতে পারি না। ইতিহাসের দিকে তাকালে দেখা যায় বর্তমান বিশ্ব  কুসংস্কারের বিপরীতে নারী কে দিয়েছে উন্নত শিক্ষা। নারী  পুরুষ   একসাথে কাজকরে যাচ্ছেন। গত ৯ মার্চ মঙ্গলবার ঢাকা'র একটি কমিউনিটি সেন্টারে আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হিউম্যান রাইটস লিগ্যাল এইড সোসাইটি'র  চেয়ারম্যান আনোয়ার এসব কথা বলেন। 

 

তিনি আরো বলেন, আমাদের  দেশের মানুষ আবেগকে প্রতিনিয়ত প্রশ্রয় দিয়ে যাচ্ছে। বিবেককে তোয়াক্কা করে আবেগের বশবর্তী হয়ে বিবেক শুন্য করে জলাঞ্জলি দিচ্ছে 

যার পরিণাম ভয়াবহতা। ঢাকা সিটি ১৩নং ওয়াড কাউন্সিলর মো:এনামুল হক আবুলের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন সরকারী - বেসরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠানের প্রতিনিধি বৃন্দ। অনুষ্ঠান পরিচালনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নারী মৈত্রী। 

 

সভাপতি'র বক্তব্যে এনামুল হক বলেন, প্রতিদিন নিম্ম দারিদ্র্যের ভেড়াজালে আকর্ড়ে প্রতিটা ক্ষনে ক্ষনে চলছে হানাহানি।নারী ও পুরুষ সমান অবদানের ফসল আজকের এই আধুনিক উন্নয়নশীল বাংলাদেশ । এই  সুসমন্বয় করার পিছনে নারী'র ভুমিকা বিশ্বের দরবারে তুলে ধরতে হবে, যাতে হীনমন্যতায় ভোগী নারীরা অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারে।

 

তিনি আরো বলেন, নারীর প্রতি সকল প্রকার বৈষম্য এবং নির্যাতন প্রতিরোধে সম্মিলিত ভাবে এগিয়ে আসতে হবে। সমাজ বিনির্মানে উদাত্ত আহ্বান জানিয়ে সোসাইটি'র চেয়ারম্যান জনাব আনোয়ার হোসেন, আরো বলেন, সকল বন্ধু, ভাই,স্বজনদের একটাই শপথ একটাই শ্লোগান- ‘আর নয় নারী নির্যাতনের বলি। শপথ শ্লোগানে আসুন নারীর চোখে বিশ্ব দেখি’।

ঢাকা


শেয়ার