স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অবস্থান চান্দগাঁও, কালুরঘাটে নয় -স্বরাষ্ট্রমন্ত্রী





শেয়ার

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম-৮ সংসদীয় এলাকা চান্দগাঁও, পূর্ব ষোলশহর, মোহরা, পাঁচলাইশ, পশ্চিম ষোলশহর ও আমিন শিল্পা ল আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ পালন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি এসব কথা বলেন।

 

২৯ ডিসেম্বর (বুধবার) বক্তব্যের শুরুতে মন্ত্রী পরম শ্রদ্ধায় স্মরণ করেন হাজারো বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ ফজিলাতুন্নেসা মুজিব, শিশুপুত্র শেখ রাসেলসহ ১৫ই আগস্টে নিহত তার পরিবারের সকল সদস্য ও মুক্তিযুদ্ধে নিহত ত্রিশ লক্ষ শহীদ এবং দুই লক্ষ মা বোনদের।

 

সভায় তিনি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের স্থাপনা সংরক্ষণ, স্মৃতিসৌধ নির্মাণ, জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন ও জাদুঘর নির্মাণে চট্টগ্রামবাসি তথা বাঙালি জাতির বহুল প্রত্যাশিত দাবির সাথে একমত পোষণ করেন। 

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই সেই চট্টগ্রাম, বীরের জাতির দেশ চট্টগ্রাম। বাংলার অকুতোভয় সৈনিক তৎকালীন আওয়ামী লীগ নেতা এম এ হান্নান এই জায়গা থেকেই শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার ঘোষণা পত্র পাঠ করেছিলেন। সুতরাং আপনারা বক্তৃতার মাধ্যমে আপনাদের অনুভূতির কথাগুলো তুলে এনেছেন আমি মনে করি এটা আপনাদের যৌক্তিক দাবি। সারা বাংলাদেশের জনগণও এই যৌক্তিক দাবির সাথে একমত পোষন করবে বলে আমি মনে করি।

 

আলোচনা সভায় সভাপতি মোছলেম উদ্দিন কতৃক উত্থাপিত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের স্থাপনা সংরক্ষণ চট্টগ্রামের মানুষের প্রাণের দাবির প্রতি একাত্বতা পোষণ করে মন্ত্রী বলেন আগামী জাতীয় সংসদে উত্থাপন করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন, আমি মনে করি সকল এমপিদের কাছেও এটি গ্রহণযোগ্য হবে।

 

বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ মাহাতাবউদ্দিন চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাসির উদ্দিন, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন সহ সংসদীয় আসন-৮ এর সকল কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরবৃন্দ।

জাতীয়


শেয়ার