সেরা ত্রিশে শোয়াইবুল ইসলাম





শেয়ার

দেশের সেরা ত্রিশ জনের মধ্যে কক্সবাজারের শোয়াইবুল পেল জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড।

 

গত ২৬শে জানুয়ারি মঙ্গলবার ধানমন্ডি-৩২ ইয়াং বাংলা ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর কার্যালয় থেকে অনানুষ্ঠানিকভাবে সম্মাননা গ্রহণ করেন পহরচাঁদা আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা শোয়াইবুল ইসলাম।

 

 

দেশ ও সমাজের উন্নয়নের জন্য কাজ করে যাওয়া কক্সবাজারের চকরিয়া উপজেলার পহরচাঁদা আদর্শ পাঠাগার সহ দেশের ৩০টি তরুণদের সংগঠনকে এ বছর জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড দেওয়া হল। গত ১৭ নভেম্বর রাত ৮টায় ইয়াং বাংলা আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে এই ৩০ সংগঠনকে বিজয়ী ঘোষণা করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। করোনা পরিস্থিতির কারণে এবার আনুষ্ঠানিকভাবে সজীব ওয়াজেদ জয় স্বশরীরে উপস্থিত থেকে পদক ও পুরস্কার প্রদান না করলেও কার্যালয় থেকে অ্যাওয়ার্ডপ্রাপ্ত সংগঠনের প্রতিনিধিদের সামাজিক দূরত্ব বজায় রেখে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড দেওয়া হয় এবং প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পক্ষ থেকে ল্যাপটপ উপহার দেওয়া হয়। 

 

২০২০ সালের প্রথম পর্বে সামাজিক অন্তর্ভুক্তি ক্যাটাগরিতে ১৬টি যুব সংগঠন এবং দ্বিতীয় পর্বে সমন্বিত সামাজিক উন্নয়ন ক্যাটাগরিতে ১৪টি যুব সংগঠন পেয়েছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’। পহরচাঁদা আদর্শ পাঠাগার সমন্বিত সামাজিক উন্নয়ন ক্যাটাগরিতে 'জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড'।

 

আওয়ামী লীগের গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর তরুণদের প্রতিষ্ঠান ইয়াং বাংলা ২০১৪ সালে আত্মপ্রকাশের পর মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্লোগান ‘জয় বাংলা’র নামে চালু করে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ পেয়েছে।

 

পহরচাঁদা পাঠাগারের প্রতিষ্ঠাতা শোয়াইবুল ইসলাম বলেন, মাদকমুক্ত সমাজ গড়তে ও যুবকদের বই পড়তে উৎসাহী করতে পহরচাঁদা আদর্শ পাঠাগার প্রতিষ্ঠিত হয় ২০১১ সালে। সেইসঙ্গে যুবকদের খেলাধুলার সাথে সম্পৃক্ত করতে কাজ করে যাচ্ছে এ সংগঠন।

 

পহরচাঁদা আদর্শ পাঠাগার জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড লাভ করায় শোয়াইবুল ইসলাম প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও সিআরআইয়ের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

 

পহরচাঁদা আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা শোয়াইবুল ইসলাম প্রথম আলো বন্ধুসভা চকরিয়া উপজেলা শাখার সভাপতি।

জাতীয়


শেয়ার