চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে লেকচার সিরিজের তৃতীয় লেকচার ২৭ ফেব্রুয়ারি





শেয়ার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জাদুঘরের উদ্যােগে লেকচার সিরিজের ৩য় লেকচার অনিবার্য কারণ:বশত আগামী ২৬ ফেব্রুয়ারি রবিবার  বেলা সাড়ে ১১ টার পরিবর্তে ২৭ ফেব্রুয়ারি সোমবার  বেলা  ১১ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাদুঘর লবিতে অনুষ্ঠিত হবে। এতে 'আমার দেখা নয়াচীন ও সমকালীন বাংলা ভ্রমণ সাহিত্য' শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন  নজরুল গবেষণা কেন্দ্র, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়-এর পরিচালক ও বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আনােয়ার সাঈদ।

এতে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট ইতিহাসবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ড. মুনতাসীর মামুন। এছাড়াও সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চবি বাংলা বিভাগের  প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ ও রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মাহফুজ পারভেজ।

সেমিনারে সভাপতিত্ব করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ও চবি জাদুঘরের পরিচালক প্রফেসর ড.  মোহাম্মদ বশির আহাম্মদ। সেমিনারের বিশেষ আকর্ষণ হিসেবে  থাকছে কবিতা পাঠ। কবিতা পাঠ করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের শিক্ষক, বিশিষ্ট কবি ও সাহিত্যিক প্রফেসর হোসাইন কবির।

সেমিনারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের সন্মানিত শিক্ষক - গবেষক, শিক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণের সুযোগ রয়েছে।

চট্টগ্রাম


শেয়ার