“উন্নত বাংলাদেশ বিনির্মানে উৎপাদন শীলতার গুরুত্ব " শীর্ষক সেমিনার অনুষ্ঠিত





শেয়ার

নিজস্ব প্রতিবেদকঃ ন্যাশনাল প্রোডাক্টটিভিটি অর্গানাইজেশন এন , পি , ও এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি  বাংলাদেশ ( নাসিব )চট্টগ্রাম এর যৌথ উদ্দ্যোগে “ উন্নত বাংলাদেশ বিনির্মানে উৎপাদন শীলতার গুরুত্ব " শীর্ষক সেমিনার গত ২৭ ডিসেম্বর মঙ্গলবার সকালে চট্টগ্রাম জেলা নাসিব এর সভাপতি নুরুল আজম খান  এর সভাপতিত্বে হোটেল সৈকতে অনুষ্ঠিত হয়।

এতে হালকা প্রকৌশলী , রাবার শিল্প , প্লাস্টিক শিল্প , পাদুকা শিল্প , ফার্নিচার শিল্প , খাদ্য প্রস্তুতকারক, বিউটি পার্লার সহ আরো অনেক সংগঠনের নারী-পুরুষ উদ্দ্যোক্তাগণ অংশগ্রহণ করেন।

শিল্প মন্ত্রণালয় ( অতিরিক্ত সচিব ) মেজবাহুল আলম মহাপরিচালক এন পি ও (ভার্চুয়ালি) প্রধান অতিথির বক্তব্য রাখেন । বিশেষ অতিথি নাসিব এর কেন্দ্রিয় সভাপতি মির্জা নূরুল গণি শোভন  সি . আই . পি , বিশেষ অতিথি নাসিবের কেন্দ্রিয় উপদেষ্ঠা মুক্তিযোদ্ধা আলহাজ্ব জাহাঙ্গীর চৌধুরী সি -ইন সি( স্পেশাল) । প্রধান আলোচক চট্টগ্রাম জেলা নাসিবের উপদেষ্টা ছৈয়দ এ , এস , এম নুর উদ্দিন , এবং কক্সবাজার জেলা নাসিবের সভাপতি নূরুজ্জামান উপস্থিত ছিলেন ।

উক্ত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন NPO শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতণ - গবেষনা কর্মকর্তা মোছাঃ ফাতেমা বেগম ।
বক্তারা উন্নত বাংলাদেশ বিনির্মানে উৎপাদন শীলতার গুরুত্বের উপর বিশদ আলোচনা করেন এবং উপস্থিত মহিলা এবং পুরুষ উদ্দোক্তাগণকে গঠনমূলক দিক নির্দেশনা প্রদান করেন । উৎপাদান শীলতা বৃদ্ধি করা ছাড়া উন্নত বাংলাদেশ নির্মাণ কোনভাবেই সম্ভব নয় বলে তাঁরা মন্তব্য করেন ।

চট্টগ্রাম


শেয়ার