আজকের সর্বশেষ

একজন মানবিক মানুষ সন্দ্বীপের ইউএনও খোরশেদ আলম চৌধুরী

সাবেক মেয়র মনজুর আলম অসংখ্য কর্মসংস্থান সৃষ্টি করেছেন : -মোস্তফা-হাকিম গ্রুপের শিল্প প্রতিষ্ঠান পরিদর্শনকালে ব্রুনাই রাষ্ট্রদূত

অমর একুশে নাট্যকার পলাশের ভিন্ন রকম আয়োজন

বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ ফাউন্ডেশনের ত্রাণ সামগ্রী বিতরণ

সন্দ্বীপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইচিন্তার বর্ণমালা র‌্যালি

সন্দ্বীপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইচিন্তার বর্ণমালা র‌্যালি

সন্দ্বীপ ওয়েলফেয়ার সোসাইটির চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠানে বক্তারা: প্রতিভা বিকাশে শিশুকে সৃজনশীল কাজে যুক্ত রাখতে হবে

"দ্য হোয়াইট হোল" রোবোটিক্স ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা: উদ্ভাবনের নতুন যুগের উন্মোচন


জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম বিভাগের নতুন কমিটি সভাপতি খায়রুল সাধারণ সম্পাদক কেফায়েত





শেয়ার


‘জাতীয় সাংবাদিক সংস্থা’ সরকারি নিবন্ধিত একটি জাতীয় সাংবাদিক সংগঠন। ১৯৮২ সালের ১২ফেব্রæয়ারি প্রতিষ্ঠিত হওয়া সংগঠনটি দীর্ঘ ৪১ বছর ধরে দেশব্যাপী সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও সাংবাদিকদের কল্যাণে নির্লসভাবে কাজ করে যাচ্ছে।
১০ সেপ্টেম্বর-২০২২ সকাল ১০টায় নগরির হালিশহর এ-বøকে সংগঠনের চট্টগ্রাম অফিসে এক সভা অনুষ্ঠিত হয়।
সংস্থার চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি খাইরুল ইসলামের সভাপতিত্বে ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক কেফায়েতুল্লাহ কায়সারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি মো. আলমগীর গণি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ইলিয়াছ আহমেদ, যুগ্ম মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম।
সভায় সংগঠনের চট্টগ্রাম উত্তর জেলা, দক্ষিণ জেলা, চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন, পুনর্গঠন ও ঘোষণা দেওয়া হয়।
সভায় সর্ব সম্মতিক্রমে সাংবাদিক খায়রুল ইসলামকে চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি ও কেফায়েতুল্লাহ কায়সারকে পূণরায় সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।   
মিরসরাই প্রেসক্লাবের সভাপতি আজকের পত্রিকার প্রতিনিধি নুরুল আলমকে সংগঠনের চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সভাপতি ও সাংবাদিক হাসান মেহেদীকে সাধারণ সম্পাদক করা হয়। দৈনিক যুগান্তরের বাঁশখালী প্রতিনিধি আবু বকর বাবুলকে চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সভাপতি ও সাংবাদিক মোহাম্মদ বদরুল হককে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। একইভাবে এশিয়ান টেলিভিশনের কে এম রুবেলকে চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ও মাসুদ আলম সাগরকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।
সভায় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের মেঘনা বিভাগের সধারণ সম্পাদক সাংবাদিক আবুল কালাম আজাদ, চট্টগ্রাম বিভাগের সহ সভাপতি রাবেয়া শিমুল, বাবুল মিয়া বাবলা, মো. কেফায়েত উল্যা আরাকান, সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক মোবারক হোসেন ভূইঁয়া, সদস্য- মোহাম্মদ কামরুল হাসান, সবুজ চন্দ্র দাস, সায়েম হোসেন ওয়াহিদ, মো. ইয়াছিন আরাফাত, বশির আহাম্মদ প্রমুখ।
প্রসঙ্গত, সংগঠনের চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি সাংবাদিক খায়রুল ইসলাম দীর্ঘ ২২ বছর সুনামের সাথে সক্রিয়ভাবে গনমাধ্যমের সাথে জড়িত। তিনি ২০০০ সালে দৈনিক জনতা, আজকের সূর্যোদয় ও সাপ্তাহিক উপনগরের মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। পরে দৈনিক জনকণ্ঠ, চ্যানেল আই, সময় টিভি, দৈনিক ভোরের কাগজ, খবরপত্র, একুশে পত্রিকা, সাপ্তাহিক সীতাকুÐের প্রধান সম্পাদক, সাপ্তাহিক উপনগর পত্রিকার সহ সম্পাদক এর দায়িত্ব পালন করছেন।
অপরদিকে বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক কেফায়েতুল্লাহ কায়সার, ২০০৪ সালে দৈনিক দেশবাংলা পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা পেশায় পদচারণা করেন। এর পর দৈনিক সমকালের প্রিয় চট্টগ্রাম পাতায় কিছুদিন রিপোর্ট করেছেন। পরবর্তীতে দৈনিক মানবকন্ঠ, সাপ্তাহিক প্রহরীর চট্টগ্রাম ব্যুরো চিফ, সাপ্তাহিক চেতনা, মাসিক হালিশহর বার্তার নির্বাহী সম্পাদক, দ্বীপের কন্ঠের বার্তা সম্পাদক, সাপ্তাহিক স›দ্বীপের নির্বাহী সম্পাদক, সোনালী স›দ্বীপের নির্বাহী সম্পাদনায় দীর্ঘদিন জড়িত ছিলেন। বর্তমানে তিনি সাপ্তাহিক উপনগর পত্রিকার ৯বছর ধরে নির্বাহী সম্পাদক, লিটল ম্যাগাজিন তরুলতার ১৪ বছর ধরে সম্পাদক ও দৈনিক হালিশহর পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি আন্তর্জাতিক শিল্প সাহিত্য সাংস্কৃতিক সংগঠন বিশ্বভরা প্রাণের চট্টগ্রাম জেলা কমিটির বর্তমান সাধারণ সাম্পাদক।
এর বাইরে তিনি ৯টি ইংরেজী বই এর রচয়িতা। তিনি আরো সামাজিক ও মানবিক বিভিন্ন সংগঠনের সাথে জড়িত আছেন। প্রেসবিজ্ঞপ্তি।

চট্টগ্রাম


শেয়ার