আজকের সর্বশেষ

সভাপতি- খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক- কেফায়েতুল্লাহ কায়সার। জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম বিভাগের নতুন কমিটি

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হলেন চট্টগ্রামের সাংবাদিক খায়রুল ইসলাম, ও যুগ্ম মহাসচিব কেফায়েতুল্লাহ কায়সার

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন লেখক ও সংগঠক শামছুল আরেফিন শাকিল

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন নির্মাতা ও অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ

আইএফআইসি ব্যাংক শিবের হাট উপশাখা উদ্বোধন

জাপান বুঝিয়ে দিলো ফুটবল শুধু পশ্চিমের নয়

বাকবিশিস'র ১০ জাতীয় সম্মেলন সম্পন্ন : ড. নুর মোহাম্মদ তালুকদার সভাপতি, অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর সাধারণ সম্পাদক নির্বাচিত

অধ্যক্ষ শিমুল বড়ুয়া বাকবিশিস'র কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত


জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সভাপতি বাবুল সাধারণ সম্পাদক বদরুল





শেয়ার


‘জাতীয় সাংবাদিক সংস্থা’ সরকারি নিবন্ধিত একটি জাতীয় সাংবাদিক সংগঠন। ১৯৮২ সালের ১২ফেব্রæয়ারি প্রতিষ্ঠিত হওয়া সংগঠনটি দীর্ঘ ৪১ বছর ধরে দেশব্যাপী সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও সাংবাদিকদের কল্যাণে নির্লসভাবে কাজ করে যাচ্ছে।
১০ সেপ্টেম্বর-২০২২ সকাল ১০টায় নগরির হালিশহর এ-বøকে সংগঠনের চট্টগ্রাম অফিসে এক সভা অনুষ্ঠিত হয়।
সংস্থার চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি খাইরুল ইসলামের সভাপতিত্বে ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক কেফায়েতুল্লাহ কায়সারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি মো. আলমগীর গণি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ইলিয়াছ আহমেদ, যুগ্ম মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম।
সভায় সংগঠনের চট্টগ্রাম উত্তর জেলা, দক্ষিণ জেলা, চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন, পুনর্গঠন ও ঘোষণা দেওয়া হয়।
সভায় সর্ব সম্মতিক্রমে সাংবাদিক খায়রুল ইসলামকে চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি ও কেফায়েতুল্লাহ কায়সারকে পূণরায় সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।   
মিরসরাই প্রেসক্লাবের সভাপতি আজকের পত্রিকার প্রতিনিধি নুরুল আলমকে সংগঠনের চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সভাপতি ও সাংবাদিক হাসান মেহেদীকে সাধারণ সম্পাদক করা হয়। দৈনিক যুগান্তরের বাঁশখালী প্রতিনিধি আবু বকর বাবুলকে চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সভাপতি ও সাংবাদিক মোহাম্মদ বদরুল হককে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। একইভাবে এশিয়ান টেলিভিশনের কে এম রুবেলকে চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ও মাসুদ আলম সাগরকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।
সভায় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের মেঘনা বিভাগের সধারণ সম্পাদক সাংবাদিক আবুল কালাম আজাদ, চট্টগ্রাম বিভাগের সহ সভাপতি রাবেয়া শিমুল, বাবুল মিয়া বাবলা, মো. কেফায়েত উল্যা আরাকান, সাংগঠনিক সম্পাদক মো. কামরুল হাসান, সহ সাধারণ সম্পাদক মোবারক হোসেন ভূইঁয়া, সদস্য- মোহাম্মদ কামরুল ইসলাম, সবুজ চন্দ্র দাস, সায়েম হোসেন ওয়াহিদ, মো. ইয়াছিন আরাফাত, বশির আহাম্মদ প্রমুখ।
প্রসঙ্গত, সংগঠনের দক্ষিণ জেলা কমিটির সভাপতি আবু বকর বাবুল দীর্ঘ ২২ বছর সুনামের সাথে সক্রিয়ভাবে গনমাধ্যমের সাথে জড়িত। তিনি ২০০১ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত দৈনিক ভোরের কাগজ, ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত দৈনিক প্রথম আলো এবং এর পর থেকে অদ্যবধি পর্যন্ত দৈনকি যুগান্তর পত্রিকায় সাংবাদিকতা করছেন।
অপরদিকে দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ বদরুল হক দীর্ঘ পাঁচ বছর ধরে গণমাধ্যমের সাথে জড়িত আছেন। প্রেসবিজ্ঞপ্তি।

চট্টগ্রাম


শেয়ার



আরও পড়ুন