আজকের সর্বশেষ

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হলেন চট্টগ্রামের সাংবাদিক খায়রুল ইসলাম, ও যুগ্ম মহাসচিব কেফায়েতুল্লাহ কায়সার

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন লেখক ও সংগঠক শামছুল আরেফিন শাকিল

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন নির্মাতা ও অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ

আইএফআইসি ব্যাংক শিবের হাট উপশাখা উদ্বোধন

জাপান বুঝিয়ে দিলো ফুটবল শুধু পশ্চিমের নয়

বাকবিশিস'র ১০ জাতীয় সম্মেলন সম্পন্ন : ড. নুর মোহাম্মদ তালুকদার সভাপতি, অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর সাধারণ সম্পাদক নির্বাচিত

অধ্যক্ষ শিমুল বড়ুয়া বাকবিশিস'র কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত

শিক্ষা উপকরণের মূল্য বৃদ্ধিতে বাকবিশিস'র প্রতিবাদ


জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সভাপতি আলম সাধারণ সম্পাদক মেহেদী





শেয়ার


‘জাতীয় সাংবাদিক সংস্থা’ সরকারি নিবন্ধিত একটি জাতীয় সাংবাদিক সংগঠন। ১৯৮২ সালের ১২ফেব্রæয়ারি প্রতিষ্ঠিত হওয়া সংগঠনটি দীর্ঘ ৪১ বছর ধরে দেশব্যাপী সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও সাংবাদিকদের কল্যাণে নির্লসভাবে কাজ করে যাচ্ছে।
গত ২ সেপ্টেম্বর-২০২২ বিকাল ৫টায় দেওয়ানহাটস্থ মর্তুজা ভবনে সংগঠনের চট্টগ্রাম অফিসে এক সভা অনুষ্ঠিত হয়। সংস্থার চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি খাইরুল ইসলামের সভাপতিত্বে ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক কেফায়েতুল্লাহ কায়সারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মো. আলমগীর গণি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ কামরুল ইসলাম।
সভায় সংগঠনের চট্টগ্রাম উত্তর জেলা, দক্ষিণ জেলা, চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম বিভাগের সকল উপজেলার কমিটি গঠন ও পুনর্গঠন নিয়ে আলোচনা করা হয়।
সভায় সর্ব সম্মতিক্রমে মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলমকে জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সভাপতি হিসেবে মনোনীত করা হয়।
নুরুল আলম ১৯৯৬ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত দীর্ঘ ২৬ বছর সুনামের সাথে সক্রিয়ভাবে গনমাধ্যমের সাথে জড়িত। বর্তমানে তিনি মিরসরাই প্রেসক্লাবের দ্বিতীয় মেয়াদের নির্বাচিত সভাপতি হিসাবে দায়িত্বপালন করছেন। সংবাদপত্রের সাথে ২৬ বছর ধরে জড়িত নুরুল আলম শুরুতে দেশের শীর্ষ জাতীয় দৈনিক “আজকের কাগজ” পত্রিকায় ১৯৯৮-২০০৩ পর্যন্ত, ২০০৪-২০১৩  নয় বছর  দৈনিক “আমারদেশ” পত্রিকায়, ২০১৩ থেকে ২০২১ দৈনিক আমাদের সময়’ পত্রিকায় এবং ২০২১ থেকে  বর্তমানে আজকের পত্রিকায় মিরসরাই প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মাদ্রাসা ও মানবিক সংগঠনের সাথে জড়িত।
অপর দিকে সংগঠনের উত্তর জেলা কমিটির সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন সাংবাদিক হাসান মেহেদী।
হাসান মেহেদী  একাধারে  চেলাউজান সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি,  সীতাকুÐ লতিফা সিদ্দিকী ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক, 'সাপ্তাহিক উপনগর' এর বিশেষ প্রতিনিধি, অনলাইন পত্রিকা 'সকালের আলো'-এর চট্টগ্রাম জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) চট্টগ্রাম জেলা কমিটির শিক্ষা ও গবেষণা সম্পাদক, বাকবিশিস সীতাকুÐ শাখার সাংগঠনিক সম্পাদক, আইন ও অধিকার সংস্থা চট্টগ্রামের তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক, বাংলাদেশ সাহিত্য পরিষৎ-এর সাংগঠনিক সম্পাদক, শিল্পসাহিত্য বিষয়ের আন্তর্জাতিক সংগঠন বিশ্বভরাপ্রাণ, চট্টগ্রাম জেলা শাখার সহ-সভাপতি, নতুনপাড়া আদর্শ সমাজের সাধারণ সম্পাদক, পাবলিক স্টুডেন্টস' এসোসিয়েশন, হেঁয়াকো'র সভাপতিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। প্রেসবিজ্ঞপ্তি.

চট্টগ্রাম


শেয়ার



আরও পড়ুন