আজকের সর্বশেষ

একজন মানবিক মানুষ সন্দ্বীপের ইউএনও খোরশেদ আলম চৌধুরী

সাবেক মেয়র মনজুর আলম অসংখ্য কর্মসংস্থান সৃষ্টি করেছেন : -মোস্তফা-হাকিম গ্রুপের শিল্প প্রতিষ্ঠান পরিদর্শনকালে ব্রুনাই রাষ্ট্রদূত

অমর একুশে নাট্যকার পলাশের ভিন্ন রকম আয়োজন

বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ ফাউন্ডেশনের ত্রাণ সামগ্রী বিতরণ

সন্দ্বীপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইচিন্তার বর্ণমালা র‌্যালি

সন্দ্বীপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইচিন্তার বর্ণমালা র‌্যালি

সন্দ্বীপ ওয়েলফেয়ার সোসাইটির চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠানে বক্তারা: প্রতিভা বিকাশে শিশুকে সৃজনশীল কাজে যুক্ত রাখতে হবে

"দ্য হোয়াইট হোল" রোবোটিক্স ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা: উদ্ভাবনের নতুন যুগের উন্মোচন


জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সভাপতি আলম সাধারণ সম্পাদক মেহেদী





শেয়ার


‘জাতীয় সাংবাদিক সংস্থা’ সরকারি নিবন্ধিত একটি জাতীয় সাংবাদিক সংগঠন। ১৯৮২ সালের ১২ফেব্রæয়ারি প্রতিষ্ঠিত হওয়া সংগঠনটি দীর্ঘ ৪১ বছর ধরে দেশব্যাপী সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও সাংবাদিকদের কল্যাণে নির্লসভাবে কাজ করে যাচ্ছে।
গত ২ সেপ্টেম্বর-২০২২ বিকাল ৫টায় দেওয়ানহাটস্থ মর্তুজা ভবনে সংগঠনের চট্টগ্রাম অফিসে এক সভা অনুষ্ঠিত হয়। সংস্থার চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি খাইরুল ইসলামের সভাপতিত্বে ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক কেফায়েতুল্লাহ কায়সারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মো. আলমগীর গণি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ কামরুল ইসলাম।
সভায় সংগঠনের চট্টগ্রাম উত্তর জেলা, দক্ষিণ জেলা, চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম বিভাগের সকল উপজেলার কমিটি গঠন ও পুনর্গঠন নিয়ে আলোচনা করা হয়।
সভায় সর্ব সম্মতিক্রমে মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলমকে জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সভাপতি হিসেবে মনোনীত করা হয়।
নুরুল আলম ১৯৯৬ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত দীর্ঘ ২৬ বছর সুনামের সাথে সক্রিয়ভাবে গনমাধ্যমের সাথে জড়িত। বর্তমানে তিনি মিরসরাই প্রেসক্লাবের দ্বিতীয় মেয়াদের নির্বাচিত সভাপতি হিসাবে দায়িত্বপালন করছেন। সংবাদপত্রের সাথে ২৬ বছর ধরে জড়িত নুরুল আলম শুরুতে দেশের শীর্ষ জাতীয় দৈনিক “আজকের কাগজ” পত্রিকায় ১৯৯৮-২০০৩ পর্যন্ত, ২০০৪-২০১৩  নয় বছর  দৈনিক “আমারদেশ” পত্রিকায়, ২০১৩ থেকে ২০২১ দৈনিক আমাদের সময়’ পত্রিকায় এবং ২০২১ থেকে  বর্তমানে আজকের পত্রিকায় মিরসরাই প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মাদ্রাসা ও মানবিক সংগঠনের সাথে জড়িত।
অপর দিকে সংগঠনের উত্তর জেলা কমিটির সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন সাংবাদিক হাসান মেহেদী।
হাসান মেহেদী  একাধারে  চেলাউজান সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি,  সীতাকুÐ লতিফা সিদ্দিকী ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক, 'সাপ্তাহিক উপনগর' এর বিশেষ প্রতিনিধি, অনলাইন পত্রিকা 'সকালের আলো'-এর চট্টগ্রাম জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) চট্টগ্রাম জেলা কমিটির শিক্ষা ও গবেষণা সম্পাদক, বাকবিশিস সীতাকুÐ শাখার সাংগঠনিক সম্পাদক, আইন ও অধিকার সংস্থা চট্টগ্রামের তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক, বাংলাদেশ সাহিত্য পরিষৎ-এর সাংগঠনিক সম্পাদক, শিল্পসাহিত্য বিষয়ের আন্তর্জাতিক সংগঠন বিশ্বভরাপ্রাণ, চট্টগ্রাম জেলা শাখার সহ-সভাপতি, নতুনপাড়া আদর্শ সমাজের সাধারণ সম্পাদক, পাবলিক স্টুডেন্টস' এসোসিয়েশন, হেঁয়াকো'র সভাপতিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। প্রেসবিজ্ঞপ্তি.

চট্টগ্রাম


শেয়ার