আজকের সর্বশেষ

ফটিকছড়ি পুরতান হালদা সেতু পরিদর্শনে মহাসড়ক বিভাগের সচিব,পুনঃনির্মানের আশ্বাস

বীজন নাট্য গোষ্ঠীর উদ্যোগে নাট্যজন আহাম্মদ কবীরের স্মরণানুষ্ঠান সম্পন্ন

শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে বাংলাদেশ শিক্ষক-কর্মচারি সমিতি ফেডারেশন এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় কবিতা মঞ্চ'র সম্মাননা পেলেন কবি এম. এ. হাশেম আকাশ

সন্দ্বীপে উপনির্বাচনে মা'র উপর হামলার ঘটনায় বিচার না পেলে ছাত্রলীগ নেতার আত্মহত্যার হুমকি :থানায় মামলা

কক্সবাজার পৌর নির্বাচন: প্রতীক পেয়েই আচরণ বিধি লঙ্ঘন!

সন্দ্বীপ উপজেলার নতুন চেয়ারম্যান মিশন

শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর বাকবিশিস'র স্মারকলিপি


প্যাকেটসহ ওজনে মিষ্টি বিক্রি, কারচুপি- জরিমানা গুনল ‘ফুলকলি’





শেয়ার

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামে ফুলকলি মিষ্টি বিপনীকে প্যাকেটসহ মিষ্টি বিক্রির অপরাধে জরিমানা করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে নগরীর অভিজাত মিষ্টির দোকান ‘ফুলকলি’ কাপ্তাই রাস্তার মাথা শাখায় অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে ভোক্তার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে প্যাকেটের ওজনসহ মিষ্টি বিক্রি করার অভিযোগ প্রমাণ হওয়ায় ফুলকলি মিষ্টি বিপনিকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এবিষয়ে ক্যাব বিভাগীয় কার্যালয় চট্টগ্রামের প্রতিবেদক শম্পা কে নাহার জানান,নগরীতে মিষ্টি বিক্রেতা প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে মিষ্টি বিক্রয়ের সময় ওজনে প্যাকেটসহ ওজন করে বিক্রি করে যাচ্ছেন। বিষয়টি চট্টগ্রাম জেলা প্রশাসন,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিধপ্তর ও ক্যাব চট্টগ্রাম কর্তৃক বিভিন্ন সময়ে মিষ্টি বিক্রেতা ব্যবসায়ীদের নজরে আনলেও তারা কর্ণপাত করেনি। তারই ধারাবাহিকতায় এঅভিযান। এ অভিযানে "ফুলকলি"  কাপ্তাই রাস্তার মাথা শাখাকে ভোক্তার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ৮ হাজার টাকা জরিমানা করা হয় তাছাড়া মেয়াদহীন ও মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমান বেকারী পণ্য, কেক ও কোমল পানীয় জব্দ করা হয়। এই অপরাধে ফুলকলিকে আরও ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। 

 

একইদিনে পাশ্ববর্তী বনফুল মিষ্টির দোকানে মেয়াদোত্তীর্ণ বিভিন্ন রকমের পণ্য বিক্রির অপরাধে বনফুল মিষ্টি বিপনীকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো: আনিছুর রহমান, সহকারী পরিচালক মো: দিদার হোসেন ও ক্যাব চট্টগ্রামের পক্ষে ক্যাব পাঁচলাইশ এর সাধারন সম্পাদক মোঃ সেলিম জাহাঙ্গীর এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনায় সহযোগীতা করেন  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ(সিএমপি)।

 

নগরীতে মিষ্টি জাতীয় খাদ্য পণ্য ক্রয়ে ভোক্তাদেরকে মিষ্টি ক্রয়ের সময় প্যাকেটসহ ওজনে মিষ্টি বিক্রয় করলে,ওজনে কারচুপি ও মানহীন, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ খাদ্য-পণ্য বিক্রি করলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের হটলাইন নাম্বার ১৬১২১, ৩৩৩ অথবা ক্যাব চট্টগ্রামকে জানানোর জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

 

চট্টগ্রাম


শেয়ার

আরও পড়ুন