সিভাসু’র টিচিং ভেটেরিনারি হাসপাতালের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন





শেয়ার

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) সাহেদুল আলম কাদেরী টিচিং ভেটেরিনারি হাসপাতাল-এর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। 

 

মঙ্গলবার (৭ জুলাই) অনুষ্টিত প্রতিষ্টাবার্ষিকীতে হাসপাতাল কর্তৃপক্ষ কেক কাটা, বৃক্ষরোপণ ও দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানসহ নানা কর্মসূচির আয়োজন করে। কর্মসূচিতে ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. মো: আশারফ আলি বিশ্বাস, পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দীন, পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. ওমর ফারুক মিয়াজী, ভেটেরিনারি ক্লিনিক্স-এর পরিচালক প্রফেসর ড. মো: রায়হান ফারুকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।    

 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ইন্টার্ন শিক্ষার্থীদের হাতে-কলমে কাজ শেখানোর উদ্দেশ্যে ২০০২ সালের ৫ জুলাই এই হাসপাতালের যাত্রা। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, রাজশাহী বি বিদ্যালয়, সিলেক কৃষি বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই হাসপাতালে ইন্টার্নশিপ করে থাকে।   

 

এই হাসপাতালে গবাদি প্রাণীসহ সবধরণের প্রাণী ও পাখির আধুনিক চিকিৎসাসেবা প্রদান করা হয়ে থাকে। 

 

চট্টগ্রাম


শেয়ার