‘ধর্মীয় অনুশাসন মেনে চললে মানবিক মানুষ হওয়া সম্ভব’





শেয়ার

নিজস্ব প্রতিনিধিঃ উত্তর ঢেমশা বারিশ সিকদার বাড়ী জামে মসজিদ ও আবিদউদ্দীন গোলবাহার ফোরকানিয়া মাদ্রাসার ৮ম বার্ষিক সভা গতকাল ৩০ ডিসেম্বর রাতে মজসিদ মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সমাজসেবক নুরুল আলম কোম্পানি। 

 

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি, রূপালী ব্যাংকের সাবেক পরিচালক সাংবাদিক আবু সুফিয়ান। এতে সম্মানিত আলোচক ছিলেন কেরানীহাট জামেউল উলুম ফাযিল ডিগ্রি মাদ্রাসার শিক্ষক মাওলানা মাহমুদুল হক আনসারী, শিক্ষক মাওলানা মোজাম্মেল হক, মসজিদের খতিব মাওলানা শাহ আলম, বিশেষ অতিথি ছিলেন ঢেমশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রিদোয়ান উদ্দীন, কেরানী হাট ও মা ও শিশু হাসপাতালের চেয়ারম্যান ওসমান আলী, ন্যাশনাল বিল্ডার্সের চেয়ারম্যান মনির উদ্দীন, ঢেমশা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আবদুল মজিদ, ঢেমশা সমিতির সভাপতির নাজিম উদ্দীন সিকদার, সাতকানিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি হারুনুরু রশিদ মানিক, নুরুল আলম কোম্পানী বিশিষ্ট ব্যবসায়ী ও দানবীর, ঢেমশা ইউনিয়ন কৃষকলীগের সাধরণ সম্পাদক আমিনুল ইসলাম বাদশা, জাহেদ সিকদার, নুরুল আলম, উপজেলা ছাত্রলীগনেতা মোঃ ফেরদৌস, মেহেদি হাসান প্রমুখ। 

 

 

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ ইসলামের সার্বিক উন্নয়নে অভুতপূর্ব ভূমিকা পালন করেছেন। তিনি বলেন বর্তমান সরকার সকল ধর্মের মানু্ষরে ধর্মীয় আচার অনুষ্ঠান সুন্দর ও শৃঙ্খলতার সাথে পালনের জন্য সার্বিক ব্যবস্থা করে যাচ্ছে। তিনি বলেন ইসলাম সবসময় শান্তি, সম্প্রীতি, মানবতা ও সৌহার্দের তরে কাজ করে চলেছে। তিনি সকলকে ধর্মীয় অন্শুাসন মেনে মানবিক ও দেশপ্রেমিক নাগরিক নিজ নিজ দায়িত্ব পালনের আহবান জানান। তিনি বলেন বর্তমান সরকার সকল মানুষের কল্যাণে যুগোপযোগী সকল পদক্ষেপ গ্রহণ করে চলেছে। অত্র এলাকার উন্নয়নে সরকারের সকল রকম সহযোগিতা চলমান রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

 

 

চট্টগ্রাম


শেয়ার