আজকের সর্বশেষ

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হলেন চট্টগ্রামের সাংবাদিক খায়রুল ইসলাম, ও যুগ্ম মহাসচিব কেফায়েতুল্লাহ কায়সার

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন লেখক ও সংগঠক শামছুল আরেফিন শাকিল

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন নির্মাতা ও অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ

আইএফআইসি ব্যাংক শিবের হাট উপশাখা উদ্বোধন

জাপান বুঝিয়ে দিলো ফুটবল শুধু পশ্চিমের নয়

বাকবিশিস'র ১০ জাতীয় সম্মেলন সম্পন্ন : ড. নুর মোহাম্মদ তালুকদার সভাপতি, অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর সাধারণ সম্পাদক নির্বাচিত

অধ্যক্ষ শিমুল বড়ুয়া বাকবিশিস'র কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত

শিক্ষা উপকরণের মূল্য বৃদ্ধিতে বাকবিশিস'র প্রতিবাদ


ইমপেরিয়াল হাসপাতালে বিশ্ব হার্ট দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচী শুরু





শেয়ার

চট্টগ্রাম প্রতিনিধিঃ ‘হৃদরোগ প্রতিরোধে আপনার হৃদয় ছুঁয়ে যাক সকলের হৃদয়’ এই শ্লোগানকে সামনে রেখে এ বছরের বিশ্ব হার্ট দিবস উদযাপন করছে “ইমপেরিয়াল নারায়না কার্ডিয়াক সেন্টার”। 

 

চট্টগ্রামে ৪শ’ শয্যার বহুমুখী বিশেষায়িত চিকিৎসাকেন্দ্র ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেড (আইএইচএল) এ বিশ্ব হার্ট দিবস-২০২১ উপলক্ষে বুধবার (২৯ সেপ্টেম্বর) থেকে সপ্তাহ ব্যপী “হৃদরোগ স্ক্রিনিং” কর্মসূচীর সূচনা হয়। হৃদরোগ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষে সর্বসাধারণের জন্য বিশেষ হ্রাসকৃত মূল্যে “হৃদরোগ স্ক্রিনিং” এর মাধ্যমে বিবিধ পরীক্ষা ও ভারতের নারায়না হেলথ গ্র“পের বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দের পরামর্শের ব্যবস্থা করা হয়েছে।

ভারতের স্বনামধন্য চিকিৎসা প্রতিষ্ঠান, নারায়না হেলথ গ্র“পের হৃদরোগ বিশেষজ্ঞ সমন্বয়ে একটি টিম ইমপেরিয়াল হাসপাতালে বর্তমানে চিকিৎসা সেবা দিচ্ছেন। হৃদরোগ চিকিৎসায় সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেয়ার উপর গুরুত্ব দিয়ে এই কর্মসূচীর উদ্যোগ নেয়া হয়েছে। ইমপেরিয়াল হাসপাতাল প্রথম থেকেই চট্টগ্রামে উন্নত প্রযুক্তি, উন্নত মানের আধুনিক চিকিৎসা পদ্ধতি ও বিশ্বমানের চিকিৎসা পরিষেবা সমৃদ্ধ হাসপাতাল গড়ে তুলতে বদ্ধপরিকর। সেই লক্ষ্যেই ইমপেরিয়াল হাসপাতাল সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ভারতের নারায়না হেলথ গ্রুপের সাথে। এই করোনা পরিস্থিতিতেও ভারতের প্রখ্যাত হার্ট সার্জন ডা. দেবী শেঠির প্রতিষ্ঠিত নারায়না হেলথের ডাক্তার, নার্স, টেকনিশিয়ান সমন্বয়ে গঠিত ৪০ জনের একটি টিম গত জানুয়ারী (২০২১) থেকে ইমপেরিয়াল হাসপাতালে চিকিৎসা সেবার মাধ্যমে ২৬টি ওপেন হার্ট সার্জারী, ২৩৯ টি বিভিন্ন রকম প্রসিডিউর সহ বহির্বিভাগে ৭৫০০ এর অধিক রোগীর চিকিৎসা সেবা দিয়েছে। এ সকল হার্ট সার্জারী ও প্রসিডিউর অত্যন্ত সফল ভাবে সম্পন্ন করা হয় এবং সার্জারী ও প্রসিডিউর পরবর্তী ইনফেকশান এর হার ছিল শূন্য শতাংশ। 

 

বিশ্ব হার্ট দিবসে “হৃদরোগ চিকিৎসায় আমাদের ভালবাসা ছুঁয়ে যাক সকলের হৃদয়” এই আকাংক্ষা নিয়ে, “ইমপেরিয়াল নারায়না কার্ডিয়াক সেন্টার”, চট্টগ্রামসহ এই অঞ্চলের মানুষের জন্য হৃদরোগ চিকিৎসায় সর্বাধুনিক ও নিরাপদ প্রযুক্তি ও চিকিৎসা পরিষেবা নিয়ে পাশে থাকবে এই অঙ্গিকার ব্যক্ত করেন হাসপাতাল কর্তৃপক্ষ।

 

চট্টগ্রাম


শেয়ার



আরও পড়ুন