আজকের সর্বশেষ

ওব্যাট হেল্পার্স'র সেমিনারে মাহমুদুল ইসলাম চৌধুরী : পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মর্যাদা নিশ্চিত করতে হবে

ওব্যাট স্কাউট গ্রুপ চট্টগ্রাম কে বেস্ট এ্যাওয়ার্ড প্রদান

সভাপতি- খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক- কেফায়েতুল্লাহ কায়সার। জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম বিভাগের নতুন কমিটি

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হলেন চট্টগ্রামের সাংবাদিক খায়রুল ইসলাম, ও যুগ্ম মহাসচিব কেফায়েতুল্লাহ কায়সার

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন লেখক ও সংগঠক শামছুল আরেফিন শাকিল

চ্যানেল কৃষি সন্মাননা পেলেন নির্মাতা ও অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ

আইএফআইসি ব্যাংক শিবের হাট উপশাখা উদ্বোধন

জাপান বুঝিয়ে দিলো ফুটবল শুধু পশ্চিমের নয়


‌‘স্টার জলসা, জি বাংলায় অভ্যস্ত পরিবারগুলোকে টার্ন করানোর একটা চেষ্টা’





শেয়ার

নিজস্ব প্রতিবেদকঃ খ্যাতিমান নাট্য ও তথ্যচিত্র নির্মাতা ও পরিচালক অরিন্দম মুখার্জী বিংকু। অতিথি প্রযোজক হিসেবে ‍যুক্ত আছেন বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম সেন্টারে। 

 

সম্প্রতি এ কেন্দ্রের জন্য তিনি নির্মাণ করেছেন মেগা ধারাবহিক ‍‘জলতরঙ্গ’। বলা হচ্ছে, ‘ঢাকা যা পাারেনি, চট্টগ্রাম তা করে দেখাতে চলেছে। এ নাটকের মাধ্যমে অভিনয়ে ব্যস্ত হয়ে পড়েছেন চট্টগ্রামের নাট্য শিল্পীরাও। স্টার জলসা, জি বাংলা’র মত চ্যানেলগুলোর সাথে পাল্লা দিয়ে নির্মিত হচ্ছে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের ‘জল তরঙ্গ’।’

 

বিংকু প্রতিবেদককে বলেন, ‘জলতরঙ্গ নির্মাণের পেছনে বেশ কয়েকটি বিষয় কাজ করেছে। যেমন- বাংলাদেশের টিভি চ্যানেলগুলো দাঁড়িয়েছে ধারাবাহিক বা টেলিফিল্ম দিয়ে। সেভাবে দেখতে গেলে এ ধারাবাহিক বা টেলিফিল্ম চালিয়ে দর্শককে আটকে রাখার বা জনপ্রিয়তা করা। সে সাথে চ্যানেলকে পরিচিতি করার একটা দিক মনে করছি। আমি সেই ভাবনা থেকেই মূলত এ ধারাবাহিকটি হাতে নেয়া। 

 

তিনি জানান, চট্টগ্রামের শিল্পীরা নিয়মিত কাজ করবে। সে ক্ষেত্রে তাদের মধ্যে একটা প্রফেশনালিজম তৈরি হবে। নিজেকেও তারা সমৃদ্ধ করতে পারবে প্রতিনিয়ত কাজ করার মধ্য দিয়ে। স্টার জলসা, জি বাংলা‘য় অভ্যস্ত আমাদের পরিবারগুলোকে টার্ন করানোর একটা চেষ্টা। সে সাথে গল্পের মধ্য দিয়েই আমাদের সংস্কৃতি, আমাদের কৃষ্টি, আমাদের ইতিহাস, বিশেষ দিন বা দিবসগুলো তুলে ধরা। সর্বোপরি সবাই যখন ঢাকামুখী, তখন দেখি- চট্টগ্রামের চ্যানেল চট্টগ্রামের অভিনেতা-অভিনেত্রীদেরকে নিয়ে কিছু একটা করা যায় কিনা। যেটা ঢাকায় কখনো সাহস পায়নি, আমরা দেখি না- আমরা নাট্যাঙ্গনের নাট্যশিল্পীরা মিলে কিছু একটা করতে পারি কিনা।

চট্টগ্রাম


শেয়ার

আরও পড়ুন