বিনোদনের রঙ এর মিলনমেলা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত





শেয়ার

নিজস্ব প্রতিবেদকঃ বাঙালীর সংস্কৃতির পরিশুদ্ধা চর্চায় সাংস্কৃতিক বিপ্লব সৃষ্টি করতে বিনোদনের রঙ এর উদ্যোগে  মিলন মেলা, আলোচনা সাংস্কৃতিক সন্ধ্যা শনিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। 

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিনোদনের রঙ এর প্রধান সম্পাদক সাংবাদিক আলী আহমদ শাহীন। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব সৈয়দ মাহমুদুল হক। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক কবি ও সাংবাদিক নাজিম উদ্দীন শ্যামল। উদ্বোধক ছিলেন সমাজসেবক ও ক্রীড়া সংগঠক লায়ন এম.এ.মুছা বাবলু। 

 

আবৃত্তিশিল্পী দিলরুবা খানমের পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন বিনোদনের রঙ সম্পাদক নাছির হোসাইন জীবন। এতে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী, সুরকার, গীতিকার ইকবাল হায়দার চৌধুরী, বিশিষ্ট গীতিকার, সুরকার ও শিল্পী ইকবাল মাহমুদ, বিজয় ৭১ এর সভাপতি নাট্যজন সজল চৌধুরী, কলামিষ্ট ও রাজনীতিবিদ লায়ন এ. কে. জাহেদ চৌধুরী, বাওসোর সেক্রেটারী নাজিম উদ্দীন এ্যানেল। শুভেচ্ছা বক্তব্য রাখেন আবৃত্তিশিল্পী ইমরান সোহেল। এতে সঙ্গীত পরিবেশন করেন ইকবাল হায়দার চৌধুরী, হাসান জাহাঙ্গীর, শাহীন রহমান, মুন্নী আকতার মারিয়া, দিদারুল ইসলাম, জুলি, শামসুল হায়দার তুষার, মোজাহেরুল ইসলাম, মাসুদ, জনি, নুপুর, হানিফ চৌধুরী, এতে আবৃত্তি করেন আবৃত্তিশিল্পী সোমা মূৎসূদ্দী, সায়েম উদ্দীন, নৃত্য প্রশিক্ষক সোমা পরিবেশনায় দলীয় নৃত্য পরিবেশন করেন নৃত্যম একাডেমী, বিকি চাকমার পরিচালনায় নৃত্য পরিবেশন করেন মিউজিক লার্নিং পয়েন্ট, আবৃত্তিশিল্পী দিলরুবা খানমের নির্দেশনায় দলীয় আবৃত্তি পরিবেশন করেন শব্দনোঙর আবৃত্তি স্কুল। যন্ত্রশিল্পীতে ছিলেন কীবোর্ডে জগলুল পাশা, লিড গিটারে শিপন, অক্টোপ্যাডে উত্তম, তবলায় পরিতোষ, বাঁশিতে মিন্টু প্রমুখ। 

 

সভায় প্রধান অতিথি বলেন আমাদের জীবনকে নতুনভাবে প্রাণিত ও নব উদ্যমে সঞ্চার করতে বিনোদন ও সাহিত্য সংস্কৃতির বিকল্প নেই। কোভিড পরবর্তী জীবনে দীর্ঘ সময়ে সাংস্কৃতিক মিলনমেলা আমাদের মনে একটি নতুন আশার সৃষ্টি করেছে। আসুন আমরা বাঙালী সংস্কৃতি লালন ও ধারণের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করি। 

 

প্রধান আলোচক কবি ও সাংবাদিক নাজিম উদ্দীন শ্যামল বলেন সাহিত্য,সংস্কৃতি সর্বোপরি বিনোদন আমাদেরকে সবসময় সকল সংকট উত্তরণে মানসিকভাবে দৃঢ মনোবলের অধিকারী করতে ভূমিকা রাখতে। তিনি সকলকে পরিশুদ্ধ সাহিত্য-সংস্কৃতি চর্চার মাধ্যমে চট্টগ্রামের সংস্কৃতি ও বিনোদনকে আরো এগিয়ে নিতে বিনোদনের রঙ আরো বেশি সফলতা নিয়ে আসবে।

 

চট্টগ্রাম


শেয়ার