মুজিববর্ষে সাহিত্য পাঠচক্রের শতদিনের কর্মসূচী সমাপ্ত





শেয়ার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে ‘হৃদয়ে বঙ্গবন্ধু চেতনায় জয়বাংলা’ শ্লোগানে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে শততম দিনে শততম গান, বঙ্গবন্ধুর অসামাপ্ত আত্মজীবনী পাঠ, শত স্বরচিত কবিতা পাঠ, কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুকে নিয়ে কথোপকথন পর্বের অনুষ্ঠান স¤প্রতি ভার্চ্যুয়ালী শেষ হয়। 

 

উল্লেখ্য  ২০২০ সালের ৮ ডিসেম্বর থেকে  ২০২১ সালের ১৭ই মার্চ পর্যন্ত  এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। শততম দিনের এ কর্মসুচীতে কবিতা আবৃত্তি করেন সংগঠনের সভাপতি শিক্ষক বাবুল কান্তি দাশ, সঙ্গীত পরিবেশন করেন সহ সভাপতি সঙ্গীতশিল্পী লূপর্ণা মূৎসূদ্দী লোপা, বঙ্গবন্ধুর অসামাপ্ত আতœজীবনী পাঠ করেন শিক্ষক বিজয় শংকর চৌধুরী, কবিতা পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক কবি আসিফ ইকবাল, বঙ্গবন্ধুকে নিয়ে কথোপকথন করেন সংগঠনের উপদেষ্ঠা লায়ন সুজিত কুমার দাশ। 

 

এক অনুভুতিতে অংশগ্রহণকারী শিল্পীবৃন্দ বলেন শততম দিনে একটানা গান, কবিতা আবৃত্তি পাঠ,  জীবনী পাঠ ও আলোচনা  করা নিঃসন্দেহে একটি মহতি উদ্যোগ। বঙ্গবন্ধুকে উৎসর্গকৃত শততম দিনের এ কর্মসূচি সফলভাবে সমাপ্ত করতে পেরে আমরা নিজেরা গর্বিত ও আনন্দিত। অংশগ্রহণকারীরা বলেন, আসুন বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে পিছিয়ে পড়া মানুষের কল্যাণে প্রত্যেকে সামর্থ্য অনুযায়ী কাজ করি।

 

 

 

চট্টগ্রাম


শেয়ার