বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মহান স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তী উদযাপন





শেয়ার

বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হল চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর দিনব্যাপী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তী। 

 

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পক্ষ থেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী সকল শহীদের সম্মানে দিনের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, বিকেল বেলায় ৫০টি বেলুন উড়িয়ে, জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লাল-সবুজের পোশাক ও সাজের প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। 

 

আলোচনা সভায় বক্তারা মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালনের মাধ্যমে বক্তারা বলেন বঙ্গন্ধুর জন্ম না হলে এই বাংলাদেশের জন্ম হতো না। স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন। এই স্বাধীনতাকে রক্ষা করার জন্য বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শক্তহাতে কাজ করে যাচ্ছেন। আমাদের সবার উচিত মাননীয় প্রধানমন্ত্রীকে স্বাধীনতা রক্ষায় সহযোগিতা করা। নারী উদ্যোক্তাদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও লাল-সবুজের পোশাক ও সাজের প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি করা হয়।

 

চট্টগ্রাম


শেয়ার