সুনামগঞ্জে হামলার ঘটনায় চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের প্রতিবাদ সভা





শেয়ার

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের শাল্লা থানার অন্তর্ভুক্ত হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, লুটপাট ও সাম্প্রদায়িক উস্কানির প্রতিবাদে সভা করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

 

গতকাল শুক্রবার ১৯ মার্চ সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এর দারুল ফজলস্থ দলীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এ্যাডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিনের সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির উপ পাট  ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু, মহানগর সদস্য নুরুল কবির, আনোয়ারুল ইসলাম বাপ্পী প্রমুখ বক্তব্য রাখেন।

 

সভায় বক্তারা সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে সংগঠিত সাম্প্রদায়িক ঘটনার তীব্র নিন্দা জানান এবং উক্ত ঘটনায় জড়িতদের অনতিবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। সেই সাথে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী কর্তৃক অসাম্প্রদায়িক বাংলাদেশে যারা  অস্থিতিশীল পরিস্থিতি  সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত তাদের বিরুদ্ধে সর্বদা সজাগ থাকার আহবান জানান।

 

বক্তারা আরো বলেন, সংখ্যালঘু এক যুবকের বিরুদ্ধে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননা ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের মিথ্যা ও বানোয়াট অভিযোগে শাল্লা উপজেলায় সংখ্যালঘুদের ওপর হামলা করছে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী। এখানে একজন ব্যক্তির ওপর আনা অভিযোগ পুরো গোষ্ঠীর ওপর চাপিয়ে দেয়া হয়েছে। এটা কাম্য নয়। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে হলে এই সাম্প্রদায়িক গোষ্ঠীকে নিশ্চিহ্ন করতে হবে। দেশের সব ধর্ম সম্প্রদায়ের মানুষকে শান্তিতে বাস করতে দিতে হবে। একটি স্বাধীন দেশে এভাবে সাম্প্রদায়িক হামলা চলতে পারে না। সরকারকে এ বিষয়ে কঠোর পদক্ষেপ নিতে হবে।এর পেছনে ইন্ধনদাতা কারা সরকারকে তা খুঁজে বের করতে হবে।

 

উল্লেখ্য ১৭ মার্চ সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে বঙ্গবন্ধুর  জন্মশতবার্ষিকীর দিনে সংখ্যালঘুদের ওপর এই হামলা চালানো হয়েছে।

চট্টগ্রাম


শেয়ার