নগরীর চক মালঞ্চ হোটেল ও হাজী ফয়েজ বেকারীতে নোংরা পরিবেশ,অভিযানে জরিমানা





শেয়ার

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম নগরীর চকবাজার থানার চক মালঞ্চ হোটেলকে চরম নোংরা পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাত করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

একই থানার লালচাঁদ রোডের হাজী ফয়েজ বেকারিকেও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাত করায় ২০ হাজার টাকা এবং রাতুল কিচেনকে একই অপরাধে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। 

 

গতকাল ১০ ফেব্রুয়ারী বুধবার জাতীয় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক চট্টগ্রাম মহানগরীর ‌বায়েজিদ ও চকবাজার থানায় পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়। 

 

সকাল ১১টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে মোট ৪ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনের বি‌ভিন্ন ধারায় মোট ৯২ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। এছাড়া অ‌ভিযা‌নে অননু‌মো‌দিত ফ্লেভার ও ঔষধ ধ্বংস করা হয়।

 

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন। 

 

অন্যদিকে অভিযানের একই  দিনে বায়েজিদ থানার শেরশাহ বাজারের মেসার্স জহুর ফার্মেসীকে অননুমোদিত ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল রাখায় ১৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে অননুনোদিত ঔষধ ধ্বংস করা হয়।

 

অভিযান প্রসঙ্গে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা বলেন, জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

 

চট্টগ্রাম


শেয়ার