আগামীকাল অধ্যাপক প্রকৌশলী মৃণাল কান্তি বড়ুয়া’র হীরক জয়ন্তী





শেয়ার

আন্তর্জাতিক মানসম্পন্ন প্রকৌশল শিল্প প্রতিষ্ঠান গৃহায়ন লিমিটেডের চেয়ারম্যান, মানবতাবাদী সমাজ সংস্কারক ও বরেণ্য পেশাজীবি, শিক্ষাবিদ অধ্যাপক প্রকৌশলী মৃণাল কান্তি বড়ুয়া’র জীবনের ৭৫ তম বসন্তের পদার্পণ হীরক জয়ন্তী ও প্রকাশনা উৎসব আগামীকাল ১২ ফেব্রুয়ারি শুক্রবার বিকাল ৪টায় ইঞ্জিনিয়ার ইনষ্টিটিউশন অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। 

 

বণার্ঢ্য এ আয়োজনে সভাপতিত্ব করবেন ইউ.এস.টি.সি’র সাবেক উপাচার্য প্রফেসর ডা: প্রভাত চন্দ্র বড়ুয়া। প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আবদুল মোমেন। উদ্বোধক থাকবেন উপমহাদেশের খ্যাতিমান সমাজ বিজ্ঞানী প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ. কে. এম. ফজলুল্লাহ, ভারতীয় সহকারী হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারি মিস্টার উদত ঝা, বাংলাদেশ বৌদ্ধ সমিতি’র চেয়ারম্যান অজিত রঞ্জন বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টিপ্রচার সংঘের সহ সভাপতি প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন। এছাড়াও আরো সম্মানীত সুধীবৃন্দ আলোচক হিসেবে উপস্থিত থাকবেন। 

 

উল্লেখ্য, উক্ত আয়োজনে বাংলা শিশু সাহিত্যে বিশেষ অবদানের জন্য ‘পদ্মবাণী ফাউন্ডেশন পদক-২০২১’ কবি ও শিশু সাহিত্যিক রাশেদ রউফ কে প্রদান করা হবে। 

 

অধ্যাপক প্রকৌশলী মৃণাল কান্তি বড়ুয়া’র হীরক জয়ন্তী ও প্রকাশনা উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক কুণাল বিকাশ চৌধুরী ও প্রধান সমন্বয়কারী সরিৎ চৌধুরী সাজু সকলের উপস্থিতি কামনা করেছেন। 

 

চট্টগ্রাম


শেয়ার