সম্মাননা পেলেন পুলিশ কর্মকর্তা জহির





শেয়ার

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আসা অসহায়-অজ্ঞাত রোগীদের সেবার জন্য হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল পরিদর্শক হক ভূঁইয়াকে সম্মাননা দিয়েছে সামাজিক সংগঠন ফুটন্ত কিশোর সংঘ।

 

আজ ৫ ফেব্রæয়ারী শুক্রবার বিকেলে নগরের চান্দগাঁও থানার টেকবাজার হাজী কালামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে জহিরের হাতে সম্মাননা তুলে দেওয়া হয়।

 

ফুটন্ত কিশোর সংঘের সভাপতি মো. সাদ্দাম বলেন, পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক জহিরুল পরিদর্শক হক ভূঁইয়া দীর্ঘদিন ধরে চমেক হাসপাতাল আসা অসহায় রোগীদের নানাভাবে সহায়তা করে আসছেন। কোনো অজ্ঞাত রোগীর জরুরি রক্তের প্রয়োজন হলে তিনি যোগাড় করে দেন। গরীব রোগীদেরকে ওষুধ, অস্ত্রোপচারের জন্য ওষুধসহ যাবতীয় সামগ্রী সহায়তা করেন। পাশাপাশি হাসপাতাল এলাকায় দালালদের উৎপাত ঠেকাতে কাজ করছেন। এজন্য তাকে সম্মাননা দেয়া হয়েছে।

 

সম্মাননা পাওয়ার পর পুলিশ কর্মকর্তা জহিরুল হক বলেন, কর্মসূত্রে দীর্ঘদিন ধরে হাসপাতালে আছি। চমেক হাসপাতাল আমার ঘরবাড়ির মতো। চাকরি জীবনের প্রায়ই সময় এই হাসপাতালে কাটিয়েছি। তাই এই হাসপাতালে আসা রোগীদের নিজের পরিবারের সদস্যের মতো মনে হয়। এজন্য তাদেরকে সাধ্যমতো সহযোগিতার চেষ্টা করি।

 

পুলিশ কর্মকর্তা জহির কনস্টেবল হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বর্তমানে পরিদর্শক হিসেবে কর্মরত আছেন। তিনি প্রায় দেড় দশক ধরে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়িতে দায়িত্ব পালন করছেন।

 

এত দীর্ঘসময়ে তিনি দুই শতাধিক অসহায়-অজ্ঞাত রোগীকে সহায়তা করেছেন। এজন্য তিনি আইজিপি পদকসহ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ থেকে অনেকবার সম্মাননা পেয়েছেন।

চট্টগ্রাম


শেয়ার