মোমিন রোডের সাধু মিষ্টান্ন ভান্ডারকে লাখ টাকা জরিমানা





শেয়ার

চট্টগ্রাম: নগরীর মোমিন রোডের সাধু মিষ্টি ভান্ডারকে লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ ভোক্তা অধিকার সংরক্ষণ অভিযানে মোড়কে উৎপাদন, মেয়াদ ইত্যাদি তথ্য উল্লেখ না থাকা, অননুমোদিত রঙ ব্যবহার, হাই‌ড্রোজ ব‌্যবহার, তেলা‌পোকাসহ মি‌ষ্টি রাখা, অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদন করায় ১ লক্ষ টাকা জরিমানা ক‌রে ব‌র্ণিত রং, হাই‌ড্রোজ, রং দেয়া মি‌ষ্টি ও তেলা‌পোকাসহ মি‌ষ্টি ধ্বংস করা হয়।

 

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ২ ফেব্রুয়া‌রি মঙ্গলবার মহানগরীর ‌পাহাড়তলী, কোতয়ালী ও প‌তেঙ্গা থানায় তদার‌কিমূলক অভিযান প‌রিচা‌লিত হয়।

 

সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৮ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনের বি‌ভিন্ন ধারায় মোট একলক্ষ আটানব্বই হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে নকল আ‌জি‌নো মো‌তো টে‌স্টিং সল্ট, অননু‌মো‌দিত রং, হাই‌ড্রোজ, অননু‌মো‌দিত রং দেয়া বু‌ন্দিয়া ও তেলা‌পোকাযুক্ত মি‌ষ্টি ধ্বংস করা হয়।

 

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

 

এছাড়াও পতেঙ্গা থানার সি বিচ এলাকায় মূল্য তালিকা প্রদর্শন না করা, নোংরা প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য উৎপাদন ও খোলা অবস্থায় খাবার সংরক্ষণ করায় মায়ের দোয়া রেস্তোরাঁকে  ৮ হাজার টাকা, মা‌য়ের দোয়া রে‌স্তোরাঁ-২ কে ৫ হাজার টাকা, বিস‌মিল্লাহ্ ঝাল‌বিতানকে ৫ হাজার টাকা, পর্যটন ট‌্যুর‌কে ৫ হাজার টাকা, বিস‌মিল্লাহ্ হো‌টেল‌কে ১৫ হাজার এবং সি বার্ড হো‌টেল‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

 

পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকার তাস‌নিম এন্টারপ্রাইজ‌কে আ‌জি‌নো ম‌তো ব্র‌্যা‌ন্ডের টে‌স্টিং সল্ট নকল ক‌রে বাজারজাত করায় ৫০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে প্রায় ৫০ কি‌লোগ্রাম নকল টে‌স্টিং সল্ট ধ্বংস করা হয়।

 

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলেও জানান চট্টগ্রাম জেলা সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

 

চট্টগ্রাম


শেয়ার