আজকের সর্বশেষ


একাডেমিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে সিভাসু





শেয়ার

সরকারের নির্দেশনা অনুসারে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম (ক্লাস/আবাসিক হলসমূহ) খুলে দিতে একগুচ্ছ সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) কর্তৃপক্ষ। 

 

আজ বৃহস্পতিবার ২৮ জানুয়ারী সকাল সাড়ে ১১টায় সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় এই সিদ্ধাান্তসমূহ নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। 

 

সভায় গৃহীত সিদ্ধান্তসমূহের মধ্যে উল্লেখযোগ্য হলো- শিক্ষার্থীদেরকে বাধ্যতামূলকভাবে কোভিড-১৯ টেস্ট সনদ নিয়ে আবাসিক হলে উঠতে হবে। সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। হলসমূহে আইসোলেশন ও কোয়ারেন্টিন সেন্টার স্থাপন করা হবে এবং বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকগণ ছাত্রছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণে সার্বক্ষণিকভাবে নিয়োজিত থাকবেন। প্রতি সপ্তাহে সকলের বাধ্যতামূলক কোভিড-১৯ টেস্ট করা হবে। অগ্রাধিকারভিত্তিতে ছাত্রছাত্রীদেরকে ভ্যাকসিন প্রদান এবং সকলের এন্টিবডি টেস্ট-এর ব্যবস্থা করা হবে। কন্টাক্টলেস থার্মোমিটারের সাহায্যে প্রতিদিন শিক্ষার্থীদের তাপমাত্রা পরীক্ষা করা হবে এবং হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হবে। চট্টগ্রামের স্থানীয় ছাত্রছাত্রীদের জন্য আবাসিক হলে থাকার সুযোগ সীমিত করা হবে। বিশ্ববিদ্যালয় খোলার শুরুতে প্রতি অনুষদের চ‚ড়ান্ত পরীক্ষাগুলো সর্বপ্রথমে শুরু করা হবে। শারীরিক দূরত্ব বজায় রাখার সুবিধার্থে প্রত্যেক সেমিস্টারের ক্লাসসমূহ দুই ভাগে বিভক্ত করে নেয়া হবে। 

 

সভায় অন্যানের মধ্যে মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল আহাদ, পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টার-এর পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, ওয়ান হেল্থ ইনস্টিটিউট-এর পরিচালক প্রফেসর ড. শারমীন চৌধুরী, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মো: কবিরুল ইসলাম খান, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো: মনিরুল ইসলামসহ পরিচালক, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট ও দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।     

 

চট্টগ্রাম


শেয়ার