চসিককে হ্যান্ড স্যানিটাইজার দিলো ওয়াটারএইড বাংলাদেশ





শেয়ার

চট্টগ্রাম: করোনা ভাইরাস মোকাবেলায় চট্টগ্রাম সিটি কর্পোরশেনকে ৫ হাজার ২’শ ৮০ পিস হ্যান্ড স্যানিটাইজার দিয়েছে ওয়াটারএইড বাংলাদেশ। চট্টগ্রাম সিটি কর্পোরশেনের প্রশাসক খোরশেদ আলম সুজনের হাতে আজ সোমবার সকালে নগরীর টাইগারপাসে চসিকের অস্থায়ী অফিসের প্রশাসকের দপ্তরে ওয়াটারএইড বাংলাদেশ’র পক্ষে এসব হ্যান্ড স্যানিটাইজার তুলে দেন দুঃস্থ স্বাস্থ্যকেন্দ্র (ডিএসকে)’র প্রজেক্ট ম্যানেজার অরেফাতুল জান্নাত। 

 

হ্যান্ড স্যানিটাইজারগুলো নগরীর গরীব দুঃস্থ মানুষের পাশাপাশি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারিদের মাঝে বিতরণ করা হবে। এসময় চসিকের প্রধান প্রকৌশলী লে.কর্নেল সোহেল আহমেদ, স্পেশাল ম্যজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস, প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ.আবুল হাশেম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী উপস্থিত ছিলেন।

 

হ্যান্ড স্যানিটাইজার গ্রহনকালে চট্টগ্রাম সিটি কর্পোরশেনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের কারণে বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। সাবধানতা অবলম্বন না করলে এই মহামারি থেকে ধনী-দরিদ্র কেউই রক্ষা পাচ্ছেন না। করোনা থেকে বাঁচার একমাত্র উপায় হচ্ছে প্রয়োজনীয় কাজে বাইরে বের হলে মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব মানার পাশাপাশি বার-বার সাবান দিয়ে হাত ধোয়া। তাই নগরবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করে  নিজেকে সুরক্ষিত রাখা লাগবে। এতে জনস্বার্থের সুরক্ষাও নিশ্চিত হবে। মনে রাখতে হবে টীকা না আসা পর্যন্ত মাস্ক পরিধানই করোনার টীকা। তিনি এই মহামারি থেকে নগরবাসীর সুরক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থা, সামাজিক সংগঠন ও সমাজের ধনী ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান।  

 

চট্টগ্রাম


শেয়ার