ফটিকছড়িতে বঙ্গবন্ধু মঞ্চ উদ্বোধন ও বিজয় দিবস পালিত





শেয়ার

সজল চক্রবর্তী ( ফটিকছড়ি)  চট্টগ্রাম:  ফটিকছড়িতে বঙ্গবন্ধু মঞ্চ উদ্বোধনসহ নানা কর্মসূচীর মাধ্যমে পালিত হয়েছে মহান বিজয় দিবস। তবে এবার করোনা ভাইরাসের কারণে কর্মসূচি কিছুটা সংক্ষিপ্ত করা হয়েছে। দিবসের শুরুতে জাতীয় পতাকা উত্তোলনের পর উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধু মঞ্চ এর শুভ উদ্ভোধন করেন (ভার্চুয়াল মাধ্যমে) সংসদ সদস্য আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। দিনের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মিনার ও জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান’র মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন এর মাধ্যমে মহান বিজয় দিবস এর কার্যক্রম শুরু করে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ।

গত বুধবার (১৬ ডিসেম্বর) প্রত্যুষে দিবসটি উপলক্ষে ৩১ বার তপোধ্বনির মাধ্যমে দিনের সূচনা করা হয়। সকাল সাড়ে ৬টার সময় উপজেলা পরিষদের সামনে অবস্থিত শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সায়েদুল আরেফিন, সাবেক উপজেলা চেয়ারম্যান এম তৌহিদুল আলম বাবু, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সালামত উল্লাহ চৌধুরী শাহীন, জেবুন নাহার মুক্তা, সিনিয়র সহকারী ম্যাজিস্ট্রেট (ভূমি) জিসান বিন মাজেদ, ফটিকছড়ি থানা অফিসার ইনচার্জ মো. রবিউল ইসলাম,উপজেলা প্রকৌশলী এস এম হেদায়েত,পি আইও মোঃ আবুল হোসেন সহ উপজেলায় কর্মরত বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তা বৃন্দ।

 

এছাড়া সকাল ১১ টায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি শীর্ষক (ভার্চুয়াল) আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অন্যদিকে উপজেলা প্রশাসনের পর শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল,ফটিকছড়ি থানা, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন,পৌরসভা আপয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক দল, ফটিকছড়ি পৌরসভার মেয়র আলহাজ্ব ইসমাইল হোসেন সহ পৌর পরিষদের সকল কাউন্সিলর সহ কর্মকর্তারা। তাছাড়া ফটিকছড়ি প্রেসক্লাবের সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী, পৌরসভার কাউন্সিলর ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক রফিকুল আলম সহ নেতৃবৃন্দরা এবং সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

 

চট্টগ্রাম


শেয়ার