অনেক রক্তের বিনিময়ে অর্জিত বিজয় বৃথা যেতে দেওয়া যাবে না- বিএফআরআই পরিচালক





শেয়ার

চট্টগ্রাম: দেশ মাতৃকার মুক্তিতে বীর শহীদদের স্মরণে আজ ১৬ ডিসেম্বর বুধবার সকালে বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট-এর পরিচালক ড. মো: মাসুদুর রহমান এর নেতৃত্বে বিএফআরআই-এর প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

 

জাতীয় পতাকা উত্তোলনের পরে ক্যাম্পাস এলাকায় অবস্থিত শহীদ মফিজুল ইসলাম এর সমাধীতে মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী সকল বীর শহীদ স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধার্ঘ্য নিবেদনের পরে শহীদের আত্মার মাগফেরাতসহ দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া করা হয়। 

 

এসময় বিএফআরআই-এর পরিচালক সকল কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, অনেক রক্তের বিনিময়ে অর্জিত এ বিজয় বৃথা যেতে দেওয়া যাবে না। আমাদের কর্মের মাধ্যমে এ বিজয়কে অব্যাহত রাখতে হবে। আজকের পৃথিবীতে বাংলাদেশের অর্জন ঈর্ষনীয় পর্যায়ের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এবং ৩০ লক্ষ বীর শহীদ ও দুই লক্ষ মা-বোনের আত্মত্যাগ আমরা আমাদের কর্মের মাধ্যমে অক্ষুণœ রাখবো।

 

বিজয়ের ৪৯ বছর পূর্তিতে বিএফআরআই ক্যাম্পাস এলাকার প্রশাসনিক ভবন, বন ব্যবস্থাপনা ভবন, বনজ সম্পদ ভবন, বৃক্ষ, সড়ক, গাইড ওয়াল, প্রধান ফটকসহ গোল চত্বর এলাকা আলোকসজ্জায় সজ্জিত রাখার মাধ্যমে উৎসবমুখর পরিবেশে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়।

 

চট্টগ্রাম


শেয়ার