পরিবেশ ও প্রতিবেশীর ক্ষতি:পরিবেশ অধিদপ্তর জরিমানা করল ৪ প্রতিষ্টানকে





শেয়ার

নিজস্ব প্রতিবেদকঃ

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ব্যবসা প্রতিষ্ঠান চালানো ও ছাড়পত্রের শর্ত ভঙ্গ করার অপরাধে চট্টগ্রামের পটিয়ার মেটকো ফিড লিমিটেডসহ ৪ প্রতিষ্ঠানকে নগরীর জাকির হোসেন রোডের পরিবেশ অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ে পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন শুনানী করে ২১ হাজার টাকা জরিমানা আরোপ করেন।

 

গত সোমবার ১৪ ডিসেম্বর পরিবেশ অধিদপ্তর ,চট্টগ্রাম অঞ্চল কার্যালয় কতৃক পরিচালিত অভিযানে পরিবেশগত ছাড়পত্র/নবায়ন বিহীন শর্ত ভঙ্গ করায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের  পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের শর্ত ভঙ্গ করায় চট্টগ্রামের পটিয়া থানার নাইখাইন এলাকার মেটকো ফিড লিমিটেডকে ১০ হাজার টাকা,মিরসরাই উপজেলার মা মনি এগ্রো লিমিটেডকে ২ হাজার টাকা, একই উপজেলার জোরারগঞ্জ থানার ফারদিন এগ্রোকে ১ হাজার টাকা এবং ছাড়পত্র না থাকায় কুমিল্লা জেলার লাকসাম এলাকার লাকসাম মেডিকেল সেন্টার (প্রাঃ) লিমিটেডকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই জরিমানা প্রদানে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে সতর্ক করা হয়েছে বলেও জানান তিনি।

চট্টগ্রাম


শেয়ার