শেখ হাসিনার হাতে রাষ্ট্রভার থাকলে ত্রাণ নিতে লাইনে দাঁড়াতে হবে না: রেজাউল করিম চৌধুরী





শেয়ার

শীতার্তদের মাঝে কম্বল বিতরনকালে আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী বলেন, একা একা ভাল থাকার মধ্যে কোন আনন্দ নাই। নিজে ভাল থাকার পাশাপাশি অন্যদেরকে ভাল রাখতে পারায় যে অপার আনন্দ যারা কখনো অন্যের উপকারে আসে না তারা বুঝতে পারবেনা।

 

শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরনের ব্যবস্থা করে ছাত্র মিলন সামাজিক সংগঠন মানবিক ও সামাজিক দায়িত্ব পালনের মাধ্যমে নিজেরা সে তৃপ্তির সন্ধান লাভ করেছে।

 

১৩ ডিসেম্বর রবিবার নগরীর ছাত্র মিলন সামাজিক সংগঠনের উদ্দ্যোগে আন্দরকিল্লা ওয়ার্ডে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। 

 

বক্তব্যে তিনি আরো বলেন, বঙ্গবন্ধু আজীবন বাংলার গরীব দু:খী মানুষের কল্যানের জন্য রাজনীতি করেছেন। বিভিন্ন জায়গায় সভা সমাবেশে গেলে বাংলার গরীব দুখী মানুষ তাকে মুজিব ভাই জড়িয়ে ধরতেন। গরীব মানুষ জীর্ণ শীর্ণ বস্ত্রে আবৃত হয়ে কিংবা উদোম গায়েও তাকে ভালবেসে রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখে তিনি আবেগে জড়িয়ে ধরে কেঁদেছেন। আজ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নের দারিদ্রতা মুক্ত, সমৃদ্ধ সোনার বাংলা গড়তে দিনরাত কাজ করে যাচ্ছেন। ২০৪১ সালের মধ্যে দেশকে তিনি বিশ্বের উন্নত রাষ্ট্র সমূহের কাতারে নিয়ে যাওয়ার চ্যালেঞ্জ গ্রহন করেছেন। বঙ্গবন্ধু কন্যা যা চ্যালেঞ্জ হিসেবে নেন তা বাস্তবায়ন করেই ছাড়েন। শেখ হাসিনার হাতে যখন রাষ্ট্রভার রয়েছে, তবে ২০৪১ সালের আগেই আমরা দেখব কেউ আর ত্রাণ নিতে লাইনে দাঁড়াবেনা। সকলেই তাদের অন্ন বস্ত্রের সংস্থান করতে নিজেরাই সমর্থ হবেন।

 

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এবং সাবেক ছাত্রনেতা জালাল উদ্দীন ইকবাল। মহানগর আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক এবং ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জহরলাল হাজারী, আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. ইকবাল হাসান চৌধুরী, আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোছলেম উদ্দীন আহমদ, আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. দিদারুল আলম, মো. আজম খান, কাজী হেলাল উদ্দীন, মো. কামরুল হক, মো. জানে আলম, নুর আহাম্মদ, ইউছুপ হারুন মাসু, ফরমান উল্লাহ, রেজাউল করিম পিন্টু, মনিরুল হক মুন্না, রাজিব ভট্টাচার্য, আব্দুল আওয়াল অপু।  

 

সভায় সভাপতিত্ব করেন ছাত্র মিলন সংগঠনের সভাপতি অস্তিম মজুমদার ও সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক তোহিদুল ইসলাম। এতে আরো বক্তব্য রাখেন হাসনাত রাকিব, প্রান্ত সেন, পাপ্পু সরকার, ইশতিয়াক আহমেদ, তাহসিন আকবর প্রমূখ।

চট্টগ্রাম


শেয়ার