মশার উৎপাত থেকে বাঁচতে নিজ বাড়ির আঙ্গিনা আশ-পাশ পরিস্কার রাখার আহ্বান





শেয়ার

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন নগরবাসীকে মশার বংশবিস্তার রোধে নিজ নিজ বাড়ি বাসস্থানের আঙ্গিণা, আশ-পাশ পরিষ্কার রাখার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, শুষ্ক মৌসুমে মশার উৎপাত বাড়ে। তাই এই সময় আশ-পাশের ঝোপঝাড় পরিষ্কার রাখা অত্যন্ত জরুরি। পরিষ্কার পরিচ্ছন্নতা হলো ঈমানের অঙ্গ। নগরবাসীর প্রতি আমার অনুরোধ আপনারা নিজেরা পরিষ্কার থাকুন, আপনাদের আশ-পাশ পরিষ্কার রাখুন। আর যারা ছাদ বাগান করেছেন তাদেরকে ডেঙ্গমুক্ত পরিবেশ সৃষ্টি করতে নিয়মিত ছাদ বাগান পরিস্কার রাখার আহবান জানান। 

 

তিনি বলেন এ নগরী আপনার আমার সকলের। এ নগরী পরিস্কার পরিচ্ছন্ন রাখা আমাদের সকলের নাগরিক দায়িত্ব। চট্টগ্রাম সিটি কর্পোরেশন যথাসাধ্য আপনাদের পাশে থাকবে। প্রশাসক আজ রোববার বিকেলে নগরীর ৩৪নং পাথরঘাটা, ৩৩নং ফিরিঙ্গিবাজার এবং ৩১নং আলকরণ ওয়ার্ডে মশক নিধনে মশার ওষুধ ছিটানোকালে এসব কথা বলেন। এ সময় প্রশাসক পাথরঘাটা গীর্জার মোড় থেকে হেঁটে নালার পানি চলাচল, নালার নির্মাণ কাজ পরিদর্শনের পর ফিরিঙ্গী বাজার বংশাল রোড হয়ে আলকরন পর্যন্ত বাড়ি-বাড়ি গিয়ে ফগার মেশিনের সাহায্যে মশার ওষুধ স্প্রে ও লার্ভা ধ্বংসে ঘরের আঙিনায় এবং নালায় এডালটিসাইট স্প্রে করেন। পরিচ্ছন্ন বিভাগের প্রায় ৫০ জন সেবক ও কর্মী এ সময় ওষুধ ছিটানোর কাজে নিয়োজিত ছিলেন। 

 

সে সময় পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীর, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ সালাউদ্দিন, ফরহান আহমেদ, আলকরন ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর প্রাার্থী আব্দুস সালাম মাসুম, মাইনুল হক লিমন, মো. নাছির উদ্দিন, কামরুল ইসলাম, মো. সাইফুল, জানে আলম, সোলেমান সুমন, নুর আহম্মদ, ফরমান উল্লাহ, মহিউদ্দিন রনি, নিয়াজ উদ্দিন, ফরহাদ আনোয়ার তপু, মনিরুল হক মুন্না প্রমুখ উপস্থিত ছিলেন। 

 

পাথরঘাটা, ফিরিঙ্গী বাজার এবং আলকরন ওয়ার্ড পরিদর্শনকালে প্রশাসক সুজন নগরবাসীকে আরো বলেন, বিশ্বজুড়ে করোনা মহামারির কারণে প্রতিদিন অকালে মানুষ মারা যাচ্ছে। তাই অবশ্যই স্বাস্থ্য সুরক্ষা মেনে চলবেন। তিনি সে সময় যাত্রাপথে নগরবাসীর মাঝে করোনা সচেতনায় মাস্ক ও সাবান বিতরণ করেন। প্রশাসক সুজন নগরবাসীকে সুরক্ষা নিয়ে মাস্ক পরিধান করে চলাচলের আহ্বান জানান। তিনি ফিরিঙ্গী বাজারের বংশাল রোডের নালার বিদ্যমান অবস্থা প্রত্যক্ষ করেন। এ সময় এলাকাবাসী নালার উপর স্থাপিত ওয়াসার পাইপের কারনে পানি চলাচল বিঘিœত হচ্ছে বলে প্রশাসককে অবহিত করলে তিনি ওয়াসার সাথে আলাপ করে পাইপ সরিয়ে পানির গতি প্রবাহ স্বাভাবিক রাখার আশ্বাস প্রদান করেন।

 

চট্টগ্রাম


শেয়ার