হীনস্বার্থে বঙ্গবন্ধু প্রধানমন্ত্রী ও জাতীয় চার নেতার ছবি ব্যবহারকারীরা জাতীয় দুশমন- সুজন





শেয়ার

চট্টগ্রাম: স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় চার নেতার নাম ও ছবি ব্যবহার করে যেসব নামসর্বস্ব ব্যক্তি ও সংগঠন সরকার ও জাতির ভাবমূর্তি ক্ষুন্ন করছেন, তাদের জাতীয় দুশমন হিসেবে আখ্যায়িত করেছেন চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন। 

 

গত রবিবার ২২ নভেম্বর এক বিবৃতিতে তিনি বলেন, গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে, সম্প্রতি বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, জাতীয় চার নেতা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের ছবি সংবলিত পোস্টার কিংবা ব্যানারকে সন্ত্রাস এবং দখলদারিত্বের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে। এসব অপকর্ম থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি। 

 

অপকর্মকারীদের দুই দিন সময় দিয়ে  চসিক প্রশাসক বলেছেন, এর মধ্যে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, জাতীয় চার নেতা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের নাম ব্যবহার করে দেয়ালে সাঁটানো পোষ্টার, ফেস্টুন অপসারণ করতে হবে। বিভিন্ন জায়গায় অফিস বা কার্যালয়ের নামে অবৈধ দখলদারিত্বের মানসে যেসব সাইনবোর্ড ঝুলানো হয়েছে তা অপসারণ না করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। অসৎ উদ্দেশ্যে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রীর ছবি ও নাম ব্যবহার আইনগতভাবে নিষিদ্ধ এবং আইন লংঘনকারীদের বিরুদ্ধে শাস্তির বিধানও রয়েছে বলে তিনি সকলকে স্মরণ করিয়ে দেন।

 

তিনি বলেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে এদেশ অর্জিত হয়েছে। এসব শহীদের আত্মত্যাগ ম্লান এবং মুক্তিযুদ্ধের সপক্ষের রাজনৈতিক শক্তিকে প্রশ্নবিদ্ধ করতে অনেকে নানাবিধ অপকৌশলের অবতারণা করছে, যা কিছুতেই বরদাস্ত করা যায় না। সংযত না হলে অপকর্মকারীদের উপযুক্ত শাস্তি পেতে হবে। 

 

চট্টগ্রাম


শেয়ার