সামাজিক অনুষ্ঠানে অতিরিক্ত জনসমাগম না করতে চসিক প্রশাসক’র আহ্বান





শেয়ার

চট্টগ্রাম : মেজবান বা সামাজিক অনুষ্ঠানাদিতে অতিরিক্ত জনসমাগম না করার জন্য নগরবাসীর প্রতি চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন আহ্বান জানিয়েছেন। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনসচেতনতার পাশপাশি নগরীর প্রবেশমুখে চেকপোস্ট বসানোরও ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন(চসিক) । মাস্ক পরিধান ছাড়া কোন দূরপাল্লার বাস ট্রাক বা যেকোন যানবাহনকে নগরে ঢুকতে দেয়া হবে না বলেও তিনি জানান। 

 

নগরীর নুতন ব্রিজ এলাকায় গত রোববার (২২ নভেম্বর) বিকেলে করোনা থেকে রক্ষায় সচেতনতায় জনসধারণের মাঝে মাস্ক বিতরণ ও পথ সভা করে চসিক। চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন সভায় এসব ঘোষণা দেন।

 

এ সময় নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, উপপ্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

 

প্রশাসক এসময় হেঁটে পুরো এলাকা ঘুরে দেখেন। গরীব অসহায়দের মাঝে এ সময় তিনি মাস্ক বিতরণ করেন। নতুন ব্রিজ এলাকার গোল চত্বর মোড় থেকে চাক্তাই ব্রিজ পর্যন্ত হেঁটে পরিদর্শনকালে তিনি রাস্তা দখল করে থাকা ভাসমান দোকান পরিচ্ছন্ন কর্মী ও সেবকদের দিয়ে সরিয়ে দেন।

 

এসময় রাস্তায় মশার ওষুধ ছিটানো হয়। পথে পড়ে থাকা আবর্জনাও পরিস্কারের ব্যবস্থা করা হয়। করোনা ও ডেঙ্গু-চিকুনগুনিয়া মোকাবেলায় জনসাধারণের মাঝে প্রচারপত্র বিলি করা হয় ।

 

সভায় জানানো হয়, নিজের ও পরিবারের সুরক্ষায় অবশ্যই মাস্ক পরিধান ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচলের কোন বিকল্প নেই। এখন ডেঙ্গু-চিকুনগুনিয়ার প্রকোপ দেখা দেয়ার আশংকা রয়েছে। তাই সভা থেকে নিজেদের চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেওয়া হয়। করোনার সাথে ডেঙ্গু, চিকুনগুনিয়া প্রকোপ বাড়লে জনস্বাস্থ্য বড় ধরণের চ্যালেঞ্জ হুমকির মুখে পড়তে পারে বলে সভায় মন্তব্য করা হয়।

 

চট্টগ্রাম


শেয়ার