এডভোকেট কামরুন নাহার বেগমের জন্মদিনে ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন’র শুভেচ্ছা





শেয়ার

ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগ বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশনের চেয়ারম্যান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ও ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের উপদেষ্টা, দেশের বিশিষ্ট মানবাধিকার সংগঠক, লেখক, শিক্ষাবিদ ও আইনজীবী এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি’র শ্রদ্ধেয় মাতা অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগমের জন্মদিনে গত ২২ নভেম্বর সন্ধ্যায় নগরীর মৌসুমী আবাসিক এলাকাস্থ চৈতালী ভবনের বাসায় তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। 

 

এ সময় শুভেচ্ছা বিনিময়কালে সংগঠনের নেতৃবৃন্দরা বলেন, অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগম একজন আলোকিত নারীর প্রতিচ্ছবি। তাঁর জীবন থেকে আমাদের এই সময়ের নারীদের অনেক কিছু শেখার রয়েছে। তাঁরা আরও বলেন, একজন নারী হওয়ার পরও তিনি একাধিক কর্মকা-ে ব্যাপ্তি ছড়িয়েছেন। শিক্ষাজীবনে বিয়ের পিঁড়িতে বসলেও শিক্ষাকে ছেড়ে দেননি তিনি। সংসার জীবনে দায়িত্ব পালন করার পাশাপাশি শিক্ষাজীবন সম্পন্ন করে উচ্চ শিক্ষা নিয়ে শিক্ষকতার পেশায় জড়িত হন এবং একই সাথে আইনপেশার উচ্চ ডিগ্রি নিয়ে আইনপেশায়ও নিয়োজিত হন। বলতে গেলে অধ্যাপক এডভোকেট কামরুন নাহার বেগম একজন সংগ্রামী, ত্যাগী ও আলোকিত মানুষের প্রতীক। 

 

এ সময় শুভেচ্ছা বিনিময়কালে সংগঠনের বিভাগীয় সভাপতি মোহাম্মদ হাসান মুরাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সংগঠক স ম জিয়াউর রহমানের সঞ্চালনায় শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন মহিলা কলেজ চট্টগ্রাম এর বাংলা বিভাগীয় প্রধান অধ্যাপক সোহানা শারমিন তালুকদার, বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগ ৯নং পাহাড়তলী ওয়ার্ড শাখার সভাপতি সাজেদা বেগম সাজু, সংগঠনের সহ-সভাপতি মাসুমা কামাল আঁখি, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ জামাল উদ্দিন, অর্থ সম্পাদক মো. গোলাম রহমান, বিশিষ্ট সমাজসেবী এহেসানুল হক খন্দকার, কবি ও আবৃত্তিশিল্পী ইঞ্জিনিয়ার সঞ্চয় কুমার দাশ, শিল্পী হানিফ চৌধুরী, সংগঠক ছবির আহমেদ, নন্দিনী চৌধুরী, রাজা চৌধুরী প্রমুখ।

 

চট্টগ্রাম


শেয়ার