মুখে মাস্ক নাই,পতেঙ্গা বিচে বেড়াতে এসে গুনতে হল জরিমানা





শেয়ার

চট্টগ্রাম : "নো মাস্ক নো সার্ভিস" এই শ্লোগানকে সামনে রেখে করোনা সংক্রমণের দ্বিতীয় ধাপ প্রতিরোধে মাস্ক পরা নিশ্চিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে দুটি আলাদা শিফটে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে। 

 

এরই অংশ হিসাবে নগরীর পতেঙ্গা বিচে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। এসময় মাস্ক না পড়ায় পতেঙ্গা বিচে ঘুড়তে আসা পর্যটকদের জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

 

আজ ১৭ নভেম্বর চট্টগ্রামের পতেঙ্গা বিচ এলাকায় বাধ্যতামূলক মাস্ক ব্যবহার ও সচেতনতা সৃষ্টির জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরীর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা অংশ নেন৷

 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, মাস্ক পড়ার জন্য সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও পতেঙ্গা বিচ এলাকায় আগত পর্যটকদের অনেকেই মাস্ক পড়ছেন না। আবার মুখে মাস্ক থাকলেও মুখ খোলা বা নাক বের করা অবস্থায় রয়েছেন অনেকেই। নানা অজুহাতে মাস্ক না পরেই দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করছেন বিচ এলাকা সংলগ্ন বার্মিজ মার্কেটের অনেক ব্যবসায়ী ও ক্রেতারা। অভিযানে সর্বমোট ২১ মামলায় ২৩ জনকে মাস্ক ব্যবহার না করায় ৩ হাজার দুইশ টাকা জরিমানা করা হয়৷ এসময়  পতেঙ্গা বিচ এলাকায় জেলা প্রশাসনের পক্ষ হতে ৩০০ টি মাস্কও বিতরণ করা হয়। 

 

তিনি আরও জানান, মানুষকে মাস্ক পরিধান করা ও সচেতনতা সৃষ্টির জন্য সরকারি নির্দেশনা জানানো হয়৷ জনস্বার্থে এ ধরনের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

 

চট্টগ্রাম


শেয়ার