চট্টগ্রামের আনোয়ারায় সংখ্যালঘুর জমি দখলের অভিযোগ !





শেয়ার

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের আনোয়ারা উপজেলা এলাকায় সংখ্যালঘু পরিবারের জমি জোর পূর্বক দখলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে একটি চক্রের বিরুদ্ধে। ভুক্তভোগি পরিতোষ বড়ুয়ার অভিযোগ ভূমিমন্ত্রী ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেও এখনো পর্যন্ত চক্রটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি স্থানীয় প্রশাসন।

জানা গেছে, চট্টগ্রামের আনোয়ারা উপজেলার কেয়াগঁড় এলাকায় মৃত সুদর্শন বড়ুয়ার পুত্র পরিতোষ বড়ুয়ার জমি উপজেলার চাতরী এলাকার বদরুজ্জামানের পুত্র মনির হোসেন মঈন ও গুয়াপঞ্চক এলাকার মৃত আলী ফজলের পুত্র মো. শাহজাহান মিলে জোর পূর্বক জায়গা দখলের অভিযোগ করেন।

 

এ ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যার মোহাম্মদ ইয়াছির হিরু সরেজমিন তদন্ত করে পরিতোষ বড়ুয়ার পক্ষে রির্পোট দেন। চেয়ারম্যানের নির্দেশও চক্রটি মানেনি। সংখ্যালঘুর জায়গা জোর পূর্বক দখলের বিষয়ে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ আনোয়ারা উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট গত ১৮ জুন পরিতোষ বড়ুয়া একটি অভিযোগ করেন।

 

প্রভাবশালীদের বিরুদ্ধে গত বছরের ২ অক্টোবর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকটও অভিযোগ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা গত বছরের ২ অক্টোবর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ারা থানার অফিসার ইনচার্জকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। এ বিষয়ে পরিতোষ বড়ুয়া জানান, আমার যাবতীয় কাগজ পত্র ঠিক থাকলেও ভূমিদস্যু চক্র জোরপূর্বক আমার জায়গা দখলে নেওয়ার চেষ্টা করেন। মাননীয় ভূমিমন্ত্রী বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেও থানা পুলিশ এখনো কোন ধরণের উদ্যোগ গ্রহণ করেনি। ভূমিমন্ত্রীর নির্দেশ উপেক্ষিত করে এবং মন্ত্রী মহোদয়ের নির্দেশ থাকা শর্তেও হয়রানি শিকার হতে হচ্ছে বলেও তিনি জানান।

চট্টগ্রাম


শেয়ার