অস্বাস্থ্যকর পরিবেশে ক্যাফে ফয়েজ ও হোটেল পিউর এন্ড ফ্রেশে খাবার রান্না





শেয়ার

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর নতুন চাক্তাই এলাকার ক্যাফে ফয়েজ হোটেল এন্ড রেস্তোরাঁ ও হোটেল পিউর এন্ড ফ্রেশ বিরানী হাউস এই প্রতিষ্ঠান দুইটিতেই ব্যবস্থাপক, কাশিয়ার ও কর্মচারী কেউ মাস্ক ব্যবহার করছিল না । সেইসাথে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্না ও সংরক্ষণ করা হচ্ছিলো। এসব অনিয়মের বিরুদ্ধে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

 

আজ সোমবার ১৬ নভেম্বর চট্টগ্রাম মহানগরীর নতুন চাক্তাই এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্টে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান।

 

অভিযানে ক্যাফে ফয়েজ হোটেল এন্ড রেস্তোরাঁ ও হোটেল পিউর এন্ড ফ্রেশ বিরানী হাউস নামক প্রতিষ্ঠান এ অভিযান চালানো হয়৷ দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান জানান, অভিযানে  গিয়ে দেখা যায়, প্রতিষ্ঠান দুইটিতেই ব্যবস্থাপক, কাশিয়ার ও কর্মচারী কেউ মাস্ক ব্যবহার করছিল না । ক্যাফে ফয়েজে এ অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্না ও সংরক্ষণ করা হচ্ছিলো। এসব অপরাধের কারণে প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে একই এলাকার হোটেল পিউর এন্ড ফ্রেশ বিরানী হাউসে অভিযান চালানো হয় । এসময় ডিলিং লাইসেন্স না থাকা ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ না করায় প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

তিনি আরও জানান, এছাড়াও ঐ এলাকার অন্যান্য সকল আউটলেট বা স্টোরে মাস্ক পরার জন্য সরকারি নির্দেশনা দেওয়া হয়।

 

জনস্বার্থে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান।

 

চট্টগ্রাম


শেয়ার