পুলিশের সাজানো ফাঁদে আটক ৩ ইয়াবা ব্যবসায়ী





শেয়ার

চট্টগ্রামঃ নগরীর বাকলিয়া থানাধীন শাহ আমানত সংযোগ সড়কস্থ সিলভার প্যালেস কমিউনিটি সেন্টারের সামনে অভিযান চালিয়ে ১,০০০ পিস ইয়াবা উদ্ধারসহ ৩ জনকে আটক করেছে বাকলিয়া থানা পুলিশ। একটি মাদক মামলায় এক আসামীকে আটকের পর ফাঁদ পেতে আটক করা হয় চক্রের অন্য তিন জনকে। যাকে বলে কাঁটা দিয়ে কাঁটা তোলা। আটক তিন জন ও পলাতক আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে  মামলা দায়ের করা হয়েছে।

 

গত শনিবার ১৪ নভেম্বর বিকালে অভিযান চালিয়ে ৩ ইয়াবা ব্যবসায়ীকে আটক করা হয়েছে বলে জানান বাকলিয়া থানা পুলিশ।

 

আটককৃত আসামীরা হলেন, কক্সবাজার জেলার উখিয়া থানাধীন ৮, রাজাপালং ইউনিয়নের হাজম পাড়া(ইউনুসের বাড়ী) এলাকার মৃত মোঃ ইউসুফ ছেলে মোঃ তাহের(২৬) ও একই এলাকার মোঃ ইউনুছ প্রঃ ফকিরের ছেলে মোঃ আলী জোহর(২৮) এবং ভোলা জেলার চরফ্যাশন থানাধীন আসলামপুর(সেরু খনকার বাড়ী) এলাকার মোঃ ফারুকের ছেলে আসমা আক্তার(২২) তার বর্তমান ঠিকানা- এক কিলোমিটার, তানিয়ার মার বিল্ডিং, ৪র্থ তলা, থানা- চান্দগাঁও, জেলা- চট্টগ্রাম।পলাতক আসামী মোঃ শফি (২৬)।

 

 

অভিযান পরিচালনাকারী এসআই হিমেল রায় জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের  মামলায় (বাকলিয়া থানার মামলা নং-৩৯) চান্দগাঁও থানাধীন নিউ চান্দগাঁও আবাসিক এলাকার ৪ নং রোডস্থ হাজী শামসুল আলমের বিল্ডিংয়ের ৩য় তলার মৃত আঃ করিমের ছেলে মোঃ ফোরকান (৩০) নামে এক আসামীকে গ্রেফতার করা হয়।,পরে তাকে জিজ্ঞাসাবাদে জানায় যে, মোঃ তাহের(২৬) এর সাথে তার ইয়াবা ট্যাবলেট আদান-প্রদান করে এবং একে অপরের প্রয়োজনে একে অপরের নিকট হইতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে। তখন আমি মোঃ ফোরকান এর মাধ্যমে মোঃ তাহের’কে আটক করার লক্ষ্যে কৌশলে আলাপ করিয়ে দিয়ে মোঃ তাহেরকে এক হাজার পিচ ইয়াবা ট্যাবলেট এর অর্ডার দিতে বলি এবং বাকলিয়া থানাধীন শাহ আমানত সংযোগ সড়কস্থ সিলভার প্যালেস কমিউনিটি সেন্টারের সামনে আসার জন্য বলতে বলি। 

 

তিনি জানান, পরিকল্পনা অনুযায়ী ফোর্স এবং মোঃ ফোরকানকে সাথে নিয়ে সিলভার প্যালেস কমিউনিটি সেন্টারের আশপাশে অবস্থান নিই। এসময় অর্ডারকৃত ইয়াবা ট্যাবলেট নিয়ে ২ জন পুরুষ ও একজন মহিলা ঘটনাস্থলে আসলে মোঃ ফোরকান তাদের সনাক্ত করলে তাদের আটক করা হয়। আটকের পর তাদের তল্লাশী করে কোমড়ে বিশেষ ভাবে গোজানো অবস্থায় তিন জনের কাছ থেকে ১,০০০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য তিন লক্ষটাকা ।

 

তিনি আরও জানান, পলাতক আসামী মোঃ শফি(২৬)কে গ্রেফতারের লক্ষ্যে আটককৃত আসামীদের সাথে নিয়ে চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয় তবে তাকে আটক করা যায়নি। পলাতক আসামীকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

 

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নেজাম উদ্দিন জানান, একটি মাদক মামলার সুত্র ধরে শাহ আমানত সংযোগ সড়কস্থ সিলভার প্যালেস কমিউনিটি সেন্টারের সামনে অভিযান চালিয়ে ৩ ইয়াবা ব্যবসায়ীকে আটক করা হয়েছে। পলাতক আসামীসহ আটক ৩ জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে। পলাতক আসামীকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

 

চট্টগ্রাম


শেয়ার