মাস্ক পরিধান করা নিয়ে কঠোর অবস্থানে সুজন





শেয়ার

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, করোনা নিয়ে জনগণের অবহেলায় মৃত্যু ঝুঁকি বাড়তে পারে। সরকারি-বেসরকারি অফিস আদালত, বাজার, শপিংমল সবক্ষেত্রে জনগণের বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। করোনা সংক্রমণ থেকে বাঁচতে সামাজিক দূরত্ব মেনে চলা, বার বার সাবান পানিতে হাত ধোয়া ও প্রয়োজনে বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরিধান করা ছাড়া জনস্বাস্থ্য রক্ষার বিকল্প কোন পথ নেই। মাস্ক না পরলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে এ সময় তিনি উল্লেখ করেন। 

 

 

তিনি আজ সকালে নগরীর বাটালী রোডস্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। 

 

 

সভায় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির, সিভিল সার্জন ডা. ফজলে রাব্বি, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চিকিৎসক মো. আবদুর রব, প্রাথমিক শিক্ষা অফিসের বিভাগীয় উপ পরিচালক ড. মো. শহিদুল ইসলাম, জেনারেল হাসপাতালের আরএমও ডা. আহমেদ তানজিমুল ইসলাম, সহকারী কমিশনার মো. উমর ফারুক, পরিবার পরিকল্পনা অফিসের উপ-পরিচালক ডা. উ খ্যে উইন উপস্থিত ছিলেন। 

 

 

মতবিনিময় সভায় বলা হয়, কোভিড-১৯কালীন বিশেষ পরিস্থিতিতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নিয়মিত ওয়াসার পানি সরবরাহ না পাওয়ায় রোগীদের চিকিৎসাসেবা কার্যক্রমে দুর্ভোগ দেখা দিচ্ছে। এ সমস্যা সমাধানে প্রশাসক ওয়াসার পানি সরবরাহ স্বাভাবিক না হওয়া পর্যন্ত কর্পোরেশনের পক্ষ থেকে প্রতিদিন এক ভাউচার বিশুদ্ধ পানি জেনারেল হাসপাতালে দেয়া হবে বলে জানান। পাশাপাশি সমস্যা সমাধানে তখনি প্রকৌশল বিভাগের সংশ্লিষ্ট প্রকৌশলীকে ব্যবস্থা নিতে বলেন। 

 

 

সভায় সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জেলা কমিটির সার্বিক প্রস্তুতি আছে জানিয়ে জনগণকে সচেতন করতে প্রচার-প্রচারণা চালানোর ওপর জোর দেন। জনগণের বড় অংশ অবহেলায় মাস্ক পরিধান না করায় তিনি উদ্বেগ প্রকাশ করেন। প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেন, জনগণের অবহেলা ও অসচেতনতার কারণে অক্টোবর থেকে করোনার সংক্রমন আবার বেড়েছে। সরকারের স্বাস্থ্যসেবা বিভাগের নির্দেশনা অনুযায়ী কর্পোরেশন নগরবাসীকে মাস্ক ব্যবহারে সচেতন করতে প্রচার প্রচারণা চালাবে। এতে কাজ না হলে জরিমানা করা হবে।  

 

 

তিনি বিদেশ ফেরত যাত্রীদের কোন ধরণের শৈথিল্য দেখানো যাবে না উল্লেখ করে বলেন, জনবহুল এলাকা সিইপিজেড, বিমানবন্দর, রেল বাস স্টেশনের চেকপোষ্টে জোরদার তল্লাশি চালানোর পাশাপাশি মাস্ক পরিধান শতভাগ নিশ্চিত করতে হবে। 

 

চট্টগ্রাম


শেয়ার