সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ ও গণ অবস্থান





শেয়ার

চট্টগ্রাম: সংখ্যালঘুদের ওপর নির্যাতন বন্ধ, নিরাপত্তা নিশ্চিত করা এবং সন্ত্রাসীদের শাস্তির দাবিতে এবং ধর্ম অবমাননার গুজব ছাড়িয়ে দেশের বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ আয়োজিত গণ অবস্থান কর্মসূচী ও বিক্ষোভ সমাবেশ চট্টগ্রাম নগরীর নিউমার্কেট চত্বরে গতকাল শনিবার সকাল ১০টা হতে শুরু হয়ে বিশাল গণমিছিলের মাধ্যমে শেষ হয়। 

 

এসময় অংশগ্রহণকারীদের হাতে হাতে প্লেকার্ড দেখা যায়। তাতে লিখা ‘ধর্ম যার যার রাষ্ট্র সবার’,।‘৭২ এর সংবিধান ফিরিয়ে দাও’। চোখে মুখে সবার প্রতিবাদী ছাপ। মুখে মুখে চলছে স্লোগানের পর স্লোগান। ‘সাম্প্রদায়িক শক্তির কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’- স্লোগানে প্রকম্পিত ছিল চট্টগ্রাম নগরীর নিউমার্কেট চত্বর। 

 

এ সময় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন করার দাবি জানানো হয়।এ সময় উপস্থিত ছিলেন পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রাণা দাশগুপ্তসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। 

 

এদিকে উক্ত কর্মসূচিকে ঘিরে ওই এলাকায় সতর্ক ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

 

উল্লেখ্য,গত ৩ নভেম্বর চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রাণা দাশগুপ্ত এ কর্মসূচির ঘোষণা দেন।

 

চট্টগ্রাম


শেয়ার