আজকের সর্বশেষ


স্যুপ’র মধ্যে তেলাপোকা !





শেয়ার

নিজস্ব প্রতিবেদক:  চট্টগ্রাম নগরীর ওয়াসা মোড়ের জুক রেস্টুরেন্টে স্যুপ’র মধ্যে তেলাপোকা পায় জনৈক ভোক্তা ।তারই অভিযোগের প্রেক্ষিতে আজ অভিযান পরিচালিত হয় জুক রেস্টুরেন্টে। অভিযানে দেখা যায় কিচেনে খোলা ডাস্টবিন, একই ফ্রিজে কাঁচা ও ম্যারিনেট করা মাছ-মাংস। তাই জরিমানা ও গুনতে হয়েছে ৪০হাজার টাকা। জরিমানার পাশাপাশি ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া, চান্দগাঁও ও পাঁচলাইশ থানায় তদারকিমূলক অভিযান এপিবিএন ৯ এর সহযোগীতায় পরিচালিত হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ্ ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন পাশাপাশি কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রামের সভাপতি এস এম নাজের হোসাইন এই অভিযানে উপস্থিত থেকে মনিটরিং টিমকে সহযোগিতা করেন।

 

সকাল ১০টা হতে পরিচালিত অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

অভিযানে দেখা যায়,বাকলিয়া থানার মধ্যম চাক্তাই, চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মোড় বাজারে আলু, পেঁয়াজসহ অন্যান্য নিত্যপণ্যের পাইকারি ও খুচরা বিক্রেতাদের মূল্য তালিকা এবং পণ্য ক্রয় রশিদ পর্যবেক্ষণ করা হয় এবং ব্যবসায়ীদের নিত্যপণ্যের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করতে ও পণ্য ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করতে অনুরোধ করা হয়।

 

মধ্যম চাক্তাই আলুর পাইকারি বাজার পরিদর্শনকালে পাইকারি ব্যবসায়িদেরকে সরকার নির্ধারিত দামে আলু বিক্রয় করতে অনুরোধ করা হয়। এসময় বাবু এন্ড সন্সকে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়াও চান্দগাঁও থানার মোহরা বাজারে (কাপ্তাই রাস্তার মোড়)  মূল্য তালিকা প্রদর্শন না করায় বিসমিল্লাহ্ বাণিজ্যালয়কে ৫হাজার টাকা,নূরে মদিনা স্টোরকে ৫হাজার টাকা, আলমের দোকানকে ২হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

 

 

চট্টগ্রাম


শেয়ার